চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

অবশেষে দেশে ফিরছেন সুমি আক্তার

কামাল পারভেজ অভি,সৌদি আরব

১০ নভেম্বর, ২০১৯ | ৭:৫৫ অপরাহ্ণ

সৌদি আরবে নির্যাতিতা বাংলাদেশি গৃহকর্মী সুমি আক্তার (২৬) কে জেদ্দা বাংলাদেশ কনস্যুলেট জেনারেল ও নাজরান পুলিশ প্রধানের সহযোগিতায় অক্ষত অবস্থায় উদ্ধার করা হয়।

গত ৪ নভেম্বর উদ্ধারের পর সুমির দেশে যাওয়া নিয়ে শুরু হয় নানা জটিলতা। এদিকে সুমির নিয়োগকর্তা সৌদি কফিল সুমি কে সৌদি আরবে নিয়ে আসা পর্যন্ত তার খরচ বাবদ বাইশ হাজার সৌদি রিয়্যাল দাবি করেছেন। অন্যথায় তিনি সুমি কে ফাইনাল এক্সিট বা দেশে যাওয়ার অনুমতি দিবেন না বলে জানিয়েছেন।

অবশেষে সব জল্পনা কল্পনার অবসানের পর আজ রবিবার (১১ নভেম্বর) জেদ্দা বাংলাদেশ কনস্যুলেট জেনারেলের প্রথম সচিব কে এম সালাহ উদ্দিনের সাক্ষরিত এক জুরুরি বিজ্ঞপ্তিতে জানানো হয়, নাজরান শহরের শ্রম আদালতে জেদ্দা কনস্যুলেট এর প্রতিনিধির উপস্থিতিতে সুমি আক্তারের বিষয়টির শুনানি হয়। এতে সুমির নিয়োগকর্তার দাবিকৃত ২২ হাজার সৌদি রিয়্যাল ফেরত দেয়ার বিষয় টি নামঞ্জুর হয়।পাশাপাশি জেদ্দা বাংলাদেশ কনস্যুলেটের আবেদনের পরিপ্রেক্ষিতে সুমির কফিল (নিয়োগকর্তা) তাকে দেশে ফেরার জন্য ফাইনাল এক্সিট প্রদান করেন। সুমি আক্তার কে জেদ্দা বাংলাদেশ কনস্যুলেটের প্রচেষ্টায় ওয়াজ অনার্স কল্যাণ বোর্ড ঢাকার অর্থায়নে দেশে ফেরত পাঠানোর প্রক্রিয়া ইতিমধ্যেই শুরু হয়েছে।  ধারণা করা হচ্ছে খুব শীঘ্রই সুমি আক্তার নিজ দেশে ফিরে যাবেন।

পূর্বকোণ/টিএফ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট