চট্টগ্রাম মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪

শেষ হয়েছে নাইমুল আবরারের ময়নাতদন্ত

নিজস্ব প্রতিবেদক

১০ নভেম্বর, ২০১৯ | ৬:৩৬ অপরাহ্ণ

 

আদালতের নির্দেশে শনিবার (৯ নভেম্বর) নোয়াখালীর সোনাইমুড়ী উপজেলার ধন্যপুর গ্রামের বাড়ির পারিবারিক কবরস্থানের কবর খুঁড়ে রাজধানী ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজের নবম শ্রেণির ছাত্র নাইমুল আবরারের মরদেহ কবর থেকে তোলা হয়েছিল। মরদেহ উত্তোলনের একদিন পর আজ রবিবার (১০ নভেম্বর) নোয়াখালীর জেনারেল হাসপাতালে দুপুর আড়াইটার দিকে সম্পন্ন হয় তার ময়নাতদন্ত।

হাসপাতাল সূত্রে জানা যায়, নোয়াখালী জেনারেল হাসপাতালে ইমার্জেন্সি মেডিকেল অফিসার ডা. মাসুদুর রহমান, মেডিকেল অফিসার ডা. ফাহিমা খাতুন উর্মি ও আবাসিক মেডিকেল অফিসার ডা. মহিউদ্দিন আব্দুল আজিম নাইমুল আবরারের ময়নাতদন্ত সম্পন্ন করেন। মেডিকেল অফিসার ডা. মাসুদুর রহমান জানান, আবরারের ময়নাতদন্তের রিপোর্ট দ্রুত সময়ের মধ্যে দেয়া হবে।

এর আগে নোয়াখালীর নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে কবর থেকে  উত্তোলন করা হয় নাইমুল আবরারের মরদেহটি। সেখানে মামলার তদন্তকারী কর্মকর্তা ও মোহাম্মদপুর থানার পরিদর্শক (তদন্ত) আবদুল আলীম উপস্থিত ছিলেন।

গত ৬ নভেম্বর আবরারের বাবা মজিবুর রহমান ঢাকায় অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আমিনুল হকের আদালতে মামলা করেন।

প্রসঙ্গত, ঢাকা রেসিডেন্সিয়াল মডেল কলেজে কিশোর আলোর অনুষ্ঠানে শুক্রবার (১ নভেম্বর) বিদ্যুৎস্পৃষ্ট হয়ে আবরারের মৃত্যুতে তার বাবা মুজিবুর রহমান প্রথম আলো কর্তৃপক্ষের অব্যবস্থাপনাকে দায়ী করে দৈনিকটির সম্পাদকের বিরুদ্ধে মামলা করেন। পরে আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে আবরারের মরদেহ কবর থেকে উত্তোলন করে ময়নাতদন্তের নির্দেশ দেন। একইসঙ্গে আদালত আবরারের মৃত্যুর ঘটনায় দায়ের হওয়া অপমৃত্যু মামলার সঙ্গে তার বাবার নালিশি মামলাটি এক সঙ্গে তদন্ত করতে বলেন। ঢাকার চতুর্থ অতিরিক্ত মহানগর হাকিম আগামী ১ ডিসেম্বরের মধ্যে তদন্ত প্রতিবেদন আদালতে দাখিল করতে নির্দেশ দিয়েছেন মোহাম্মদপুর থানার ওসিকে।

পূর্বকোণ/রাশেদ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট