চট্টগ্রাম বুধবার, ১৩ নভেম্বর, ২০১৯

৯ নভেম্বর, ২০১৯ | ১২:৪১ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

শ্রমিক লীগের সম্মেলন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

দুর্যোগপূর্ণ আবহাওয়ার মধ্যেই শুরু হয়েছে জাতীয় শ্রমিক লীগের সম্মেলন। শনিবার (৯ নভেম্বর) রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে সকাল ১০ টা ৪২ মিনিটে পায়রা ও বেলুন উড়িয়ে সম্মেলনের উদ্বোধন করেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর পবিত্র ধর্মগ্রন্থ পাঠ ও জাতীয় সংগীতের মধ্য দিয়ে সম্মেলনের কার্যক্রম শুরু হয়।

সম্মেলনে সভাপতিত্ব করছেন জাতীয় শ্রমিক লীগের সভাপতি শুক্কুর মাহমুদ। সভা পরিচালনা করছেন সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম। এতে তিন বিদেশি প্রতিনিধিও উপস্থিত আছেন। 

এর আগে বৃষ্টি মাথায় নিয়ে সম্মেলনস্থলে উপস্থিত হন শ্রমিক লীগের নেতাকর্মীরা। সম্মেলনে প্রায় আট হাজার কাউন্সিলর ও আট হাজার ডেলিগেট দর্শক সারিতে রয়েছেন। আওয়ামী লীগ ও শ্রমিক লীগের কেন্দ্রীয় নেতারা অবস্থান নিয়েছেন মঞ্চে।

সম্মেলনের প্রথম অধিবেশনে সাধারণ সম্পাদকের রিপোর্ট ও শোক প্রস্তাব পাঠের পর প্রধান অতিথি এবং অন্য অতিথিরা বক্তব্য দেবেন। দুপুরের খাবারের বিরতির পর শুরু হবে দ্বিতীয় অধিবেশন। ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে দ্বিতীয় অধিবেশনে নতুন নেতৃত্ব ঘোষণা করা হবে বলে মনে করা হচ্ছে।

সাত বছর পর অনুষ্ঠিত হচ্ছে ক্ষমতাসীন আওয়ামী লীগের অন্যতম ভ্রাতৃপ্রতিম সংগঠন জাতীয় শ্রমিক লীগের ১২তম ত্রিবার্ষিক সম্মেলন। এবারের সম্মেলনে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে পরিবর্তন হতে পারে। স্বচ্ছ ভাবমূর্তি সম্পন্ন, সক্রিয়, দক্ষ ও কর্মীবান্ধব নতুন নেতৃত্বের প্রত্যাশা করছেন সংগঠনটির নেতাকর্মীরা।

পূর্বকোণ/পিআর

The Post Viewed By: 37 People

সম্পর্কিত পোস্ট