চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২১ নভেম্বর, ২০১৯

সর্বশেষ:

৯ নভেম্বর, ২০১৯ | ৪:৪৮ পূর্বাহ্ন

রাজাকারদের তালিকা ১৬ ডিসেম্বরের আগেই

এ বছর মহান বিজয় দিবসের আগেই রাজাকারদের পূর্ণাঙ্গ তালিকা তৈরি করে প্রকাশ করা হবে বলে জানিয়েছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। তিনি বলেন, এরই মধ্যে রাজাকারদের তালিকা তৈরির কাজ শুরু হয়েছে। জেলা প্রশাসকদের কাছে চিঠি দেওয়া হয়েছে। সবার কাছ থেকে তালিকা নিয়ে ১৬ ডিসেম্বরের আগেই রাজাকারদের পূর্ণাঙ্গ তালিকা প্রকাশ করা হবে। এছাড়া পাঠ্যবইয়ে মুক্তিযোদ্ধা ও রাজাকারদের ভূমিকা নিয়ে লেখাও সংযুক্ত করা হবে। শুক্রবার (৯ নভেম্বর) সকালে গাজীপুরের রথখোলায় বঙ্গতাজ মিলনায়তনে ঢাকা-ময়মনসিংহ বিভাগের মুক্তিযোদ্ধাদের সঙ্গে এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন। আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক উপকমিটি এই সভার আয়োজন করে।

মতবিনিময় সভার প্রধান অতিথি ও উদ্বোধকের বক্তব্যে মন্ত্রী বলেন, আগামি জানুয়ারিতে মুক্তিযোদ্ধাদের পরিচয়পত্র দেওয়া হবে। তারা কী কী সুযোগ-সুবিধা পাবেন, তা পরিচয়পত্রের পেছনে লেখা থাকবে। আগামী জানুয়ারিতে মুক্তিযোদ্ধাদের সব কবরও একই ডিজাইনে করে দেওয়ার প্রকল্পের কাজ শুরু হবে।-ফোকাস বাংলা

আ ক ম মোজাম্মেল হক বলেন, মুক্তিযোদ্ধাদের ভাতা নিয়ে অসন্তোষ আছে। এটি নিয়েও কাজ চলছে। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর বছর ২০২০ সালে সে অসন্তোষ দূর করা হবে। মুজিববর্ষে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে ১৫ হাজার দুঃস্থ মুক্তিযোদ্ধাকে ঘর-বাড়িও করে দেওয়া হবে। এগুলোর প্রতিটি মূল্য হবে ১৫ লাখ টাকা।

The Post Viewed By: 31 People

সম্পর্কিত পোস্ট