চট্টগ্রাম মঙ্গলবার, ১৮ ফেব্রুয়ারী, ২০২০

সর্বশেষ:

৭ নভেম্বর, ২০১৯ | ৫:১৫ অপরাহ্ন

অনলাইন ডেস্ক

নতুন আইন বাতিলে ধর্মঘটে বাস চালকরা

নতুন সড়ক পরিবহন আইনের কয়েকটি ধারা বাতিলের দাবিতে অনির্দিষ্টকালের ধর্মঘট ডেকেছে বাস চালকরা। বৃহস্পতিবার (৭ নভেম্বর) সকাল থেকে বাস চালকরা কিশোরগঞ্জ থেকে ঢাকাসহ সব রুটের বাস চলাচল বন্ধ করে দেন। হঠাৎ করে পরিবহন ধর্মঘটের কারণে দুর্ভোগে পড়েছেন সাধারণ যাত্রীরা।

বাস চালকরা জানান, সরকার যে আইন করেছে সেই আইন মেনে পাঁচ লাখ টাকা জরিমানা দিয়ে আমাদের পক্ষে গাড়ি চালানো সম্ভব নয়। যদি পাঁচ লাখ টাকা জরিমানা দেওয়ার ক্ষমতা আমাদের থাকতো তাহলে গাড়ি না চালিয়ে ব্যবসা শুরু করতাম। যদি এভাবে জরিমানা দিয়ে গাড়ি চালাতেই হয়, সে ব্যবস্থা গাড়ির মালিকরা করবে। প্রয়োজনে তারা গাড়ি চালাবে, আমরা চালাবো না।

চালকদের দাবি, সড়ক দুর্ঘটনার সব মামলা জামিনযোগ্য করা, দুর্ঘটনায় চালকের পাঁচ লাখ টাকা জরিমানার বিধান বাতিল, চালকের শিক্ষাগত যোগ্যতা অষ্টম শ্রেণির পরিবর্তে পঞ্চম শ্রেণি করা, ৩০২ ধারার মামলার তদন্ত কমিটিতে শ্রমিক প্রতিনিধি রাখা, পুলিশি হয়রানি বন্ধ, ওয়েজ স্কেলে জরিমানা কমানো ও শাস্তি বাতিল করা।

কিশোরগঞ্জ জেলা সড়ক পরিবহন মালিক সমিতির আহ্বায়ক লেলিন রায়হান শুভ্র শাহীন জানান, আইনের প্রতি আমরা শ্রদ্ধাশীল। আইন মেনেই তো গাড়ি চলবে। সকাল থেকে বিভিন্ন রুটের কিছু সংখ্যক চালক গাড়ি চালানো বন্ধ রেখেছে। এতে করে সাধারণ যাত্রীরা ভোগান্তিতে পড়েছেন।

পূর্বকোণ/পিআর

The Post Viewed By: 366 People

সম্পর্কিত পোস্ট