চট্টগ্রাম শুক্রবার, ২২ নভেম্বর, ২০১৯

সর্বশেষ:

৭ নভেম্বর, ২০১৯ | ৩:৩৮ পূর্বাহ্ন

নিজস্ব প্রতিবেদক হ ঢাকা অফিস

সভাপতি সমীর ও সম্পাদক স্মৃতি প্রথম নারী নেতৃত্ব কৃষক লীগে

আওয়ামী লীগের সহযোগী সংগঠন বাংলাদেশ কৃষক লীগের সভাপতি নির্বাচিত হয়েছেন সমীর চন্দ্র চন্দ। আর সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন উম্মে কুলসুম স্মৃতি। তিনি কৃষক লীগের প্রথম নারী সম্পাদক হলেন। গতকাল বুধবার কৃষক লীগের সপ্তম সম্মেলনের কাউন্সিল অধিবেশনে এ দু’জন সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে এ কাউন্সিল অধিবেশন অনুষ্ঠিত হয়। অধিবেশন শেষে

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের কৃষক লীগের নতুন কমিটির সভাপতি পদে সমীর চন্দ্র চন্দ ও সাধারণ সম্পাদক পদে উম্মে কুলসুম স্মৃতির নাম ঘোষণা করেন।

সমীর চন্দ একজন কৃষিবিদ এবং কৃষক লীগের সদ্যবিদায়ী কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক ছিলেন। এর আগে তিনি কৃষক লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও কৃষি উপকরণ সম্পাদকের দায়িত্ব পালন করেন। শিক্ষাজীবনে তিনি শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদকের দায়িত্বে ছিলেন।

উম্মে কুলসুম স্মৃতি দশম জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনের সদস্য ছিলেন। কৃষক লীগের সদস্যবিদায়ী কমিটিতে স্মৃতিও যুগ্ম-সাধারণ সম্পাদকের দায়িত্বে ছিলেন।

এর আগে বেলা ১১টায় ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে কৃষক লীগের সম্মেলনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন সংগঠনের সাংগঠনিক নেত্রী, আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেখানে সম্মেলনের প্রথম অধিবেশন অনুষ্ঠিত হয়। দুপুরের পর নিকটস্থ ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে শুরু হয় কাউন্সিল অধিবেশন।

The Post Viewed By: 57 People

সম্পর্কিত পোস্ট