চট্টগ্রাম শুক্রবার, ২২ নভেম্বর, ২০১৯

সর্বশেষ:

৭ নভেম্বর, ২০১৯ | ৩:৩৭ পূর্বাহ্ন

জাবির ঘটনায় সুনির্দিষ্ট অভিযোগ পেলে ব্যবস্থা : নওফেল

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যারয়ের আন্দোলনকারীদের কাছ থেকে কোনো ধরনের অনিয়মের সুনির্দিষ্ট তথ্য প্রমাণসহ অভিযোগ পেলে শিক্ষা মন্ত্রণালয় থেকে

তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উদ্ভুত পরিস্থিতি নিয়ে বুধবার বিকালে আন্তর্জাতিক মাতৃভাষা ইনন্সিটিউটে এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, কেউ যদি মনে করে কোনো পক্ষ দোষ করেছে, কোনো অনিয়ম হয়েছে, সেই দোষ বা অনিয়মের প্রমাণাদিসহ আপনারা আমাদের কাছে আসুন। আমরা ইতোমধ্যেই প্রতিশ্রুতি দিয়েছি লিখিত অভিযোগ দিলে অবশ্যই আমরা তদন্ত করে যথাযথ ব্যবস্থা নেব। কিন্তু সেই ধরনের অভিযোগ আনার আগেই যদি আমরা এমন অচলাবস্থার তৈরি করে ফেলি যেখানে সাধারণ শিক্ষার্থীদের নিরাপত্তা বিঘ্নিত হয় এটা কোনোভাবেই কাম্য নয়।

তিনি বলেন, বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়েছে। সুতরাং এই মুহূর্তে আমাদের তদন্ত করতে বেগ পাওয়ার কথা নয়। যারা শিক্ষকম-লী আছেন, তারা তো এই মুহূর্তে শিক্ষা কার্যক্রমের সাথে যুক্ত নেই।-বিডিনিউজ

অনিয়মের অভিযোগ তুলে উপাচার্য ফারজানা ইসলামের পদত্যাগের দাবিতে ক্যাম্পাস অচল করে রাখার পর ‘দুর্নীতির বিরুদ্ধে জাহাঙ্গীরনগর’ ব্যানারে আন্দোলনে নামা শিক্ষক-শিক্ষার্থীরা সোমবার রাতে ক্যাম্পাসে উপাচার্যের বাড়ি ঘেরাও করে। মঙ্গলবার সকালে আন্দোলনকারীদের ওপর ছাত্রলীগের পর পরিস্থিতি সামাল দিতে বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করে শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ দেয় কর্তৃপক্ষ।

আন্দোলনকালীদের উপর ছাত্রলীগের হামলার প্রসঙ্গে এক প্রশ্নে শিক্ষা উপমন্ত্রী বলেন, ছাত্রলীগ নামধারী বা পদবিধারী কোনো নেতা-কর্মী যদি সেখানে থেকে থাকে তাহলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। শুধুমাত্র সরকারি দলের সাথে সম্পৃক্ত বলেই আপনি অপরাধ করে পার পেয়ে যাবেন এই ধরনের সংস্কৃতি থেকে বের হয়ে আসতে হবে।

The Post Viewed By: 28 People

সম্পর্কিত পোস্ট