চট্টগ্রাম মঙ্গলবার, ১২ নভেম্বর, ২০১৯

সর্বশেষ:

৫ নভেম্বর, ২০১৯ | ৯:৩৯ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

জাবি শিক্ষক সমিতির সম্পাদকসহ ৪ সদস্যের পদত্যাগ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) উপাচার্যবিরোধী আন্দোলনকারীদের সমর্থন জানিয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সাধারণ সম্পাদকসহ চার শিক্ষকনেতা পদত্যাগ করেছেন। চলমান আন্দোলনে শিক্ষার্থীদের উপর ছাত্রলীগের হামলার প্রতিবাদে তারা পদত্যাগ করেন। পদত্যাগকৃত শিক্ষকরা হলেন- শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক সোহেল রানা, কোষাধ্যক্ষ মনোয়ার হোসেন এবং সদস্য মাহবুব কবির ও সাঈদ ফেরদৌস।

সদস্য সাঈদ ফেরদৌস বলেন, ‘বিশ্ববিদ্যালয় প্রশাসন ছাত্রলীগের সহায়তায় আন্দোলনকারী শিক্ষক-শিক্ষার্থীদের ওপর হামলা চালিয়েছে। কিন্তু আমরা লক্ষ্য করেছি, নির্লিপ্তভাবে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি উপাচার্যের পক্ষ অবলম্বন করে যাচ্ছে। এই অবস্থায়  শিক্ষক সমিতি থেকে পদত্যাগ করছি আমরা।’

বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের পদত্যাগ দাবিতে আজ মঙ্গলবার (৫ নভেম্বর) দুপুর ১২টার দিকে আন্দোলনরত শিক্ষক-শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগের মিছিল থেকে হামলার ঘটনা ঘটে। উপাচার্যের বাসভবনের সামনে ঘটা এ ঘটনায় আহত হন অন্তত ৩০ জন।

সোমবার সন্ধ্যা সাতটা থেকে আন্দোলনকারী শিক্ষকেরা  ঘেরাও করে রাখেন উপাচার্যের বাসভবন। উপাচার্যকে অপসারণ না করা পর্যন্ত অবরোধ অব্যাহত রাখার ঘোষণা দিয়েছিলেন আন্দোলনকারীরা। আজ বেলা ১১টায় আন্দোলনকারীরা উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান নিলে সেখানে উপাচার্যপন্থী শিক্ষকেরা যান। পরে তাঁরা আন্দোলনকারী শিক্ষক-শিক্ষার্থীদের তুলে দিয়ে উপাচার্যের বাসভবনে ঢোকার চেষ্টা করেন। তবে আন্দোলনকারীদের বাধার মুখে উপাচার্যের বাসভবনে তাঁরা ঢুকতে পারেননি।

আন্দোলনকারীদের উপর হামলার ঘটনার পর বিশ্ববিদ্যালয়ের জরুরি সিন্ডিকেট সভায় সিদ্ধান্ত হয় বিশ্ববিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করার। একই সঙ্গে শিক্ষার্থীদের বিকাল সাড়ে চারটার মধ্যে  হল ছাড়ার নির্দেশ দেয়া হয়।

পূর্বকোণ/রাশেদ

The Post Viewed By: 49 People

সম্পর্কিত পোস্ট