চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৮ মার্চ, ২০২৪

সর্বশেষ:

বউ পিটিয়ে যুক্তরাষ্ট্র ছাড়তে হচ্ছে বাংলাদেশ মিশনের কর্মীকে

অনলাইন ডেস্ক

১০ মে, ২০১৯ | ৪:৫৩ অপরাহ্ণ

মুচলেকা দিয়েও ছাড় পেলেন না যুক্তরাষ্ট্রে বাংলাদেশ দূতাবাসের অফিস সহকারী (পাসপোর্ট ও ভিসা উইং) দেলোয়ার হোসেন। স্ত্রী নির্যাতনের কারণে তাকে যুক্তরাষ্ট্র ছাড়তে হচ্ছে। পারিবারিক সহিংসতার অভিযোগের প্রমাণ পাওয়ায় আগামী ১২ মে’র মধ্যে তাকে ওয়াশিংটন ডিসি ছাড়তে বলেছে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তর ।
বাংলাদেশ দূতাবাসের মিনিস্টার (প্রেস) শামীম আহমেদ জানান, দেলোয়ার ঢাকায় পাসপোর্ট ও ইমিগ্রেশন বিভাগের তৃতীয় শ্রেণীর কর্মচারী ।বছরদুয়েক আগে দূতাবাসে যোগ দিয়েছিলেন তিনি। এখন স্ত্রীসহ তাকে ঢাকার কর্মস্থলে ফিরতে হচ্ছে।
দেলোয়ারের বিরুদ্ধে স্ত্রী নির্যাতনের অভিযোগ পাওয়ার পর তদন্তে নামে যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন ডিসি পুলিশ। বাংলাদেশ মিশনও একটি ছায়া তদন্তে তিনজন কর্মকর্তাকে তার বাসায় পাঠায়।
দূতাবাসসূত্র জানায়, তদন্তের পর অভিযোগের সত্যতা প্রমাণিত হলে তারা নিজেদের রক্ষার জন্য বিরোধ মিটিয়ে ফেলেছেন বলে জানিয়েছিলেন মিশনকে। ভবিষ্যতে আর এমন আচরণ করবেন না বলে যৌথ মুচলেকাও দেন তারা। এরপর বিষয়টি জানিয়ে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তরে যোগাযোগও করে বাংলাদেশ দূতাবাস । কিন্তু তাতেও কোন লাভ হয়নি। স্ত্রীসহ ঢাকার কর্মস্থলে ফিরতে হচ্ছে দেলোয়ার হোসেনকে।

শেয়ার করুন