চট্টগ্রাম রবিবার, ১৭ নভেম্বর, ২০১৯

সর্বশেষ:

২০ অক্টোবর, ২০১৯ | ৭:৫১ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

খালেদা জিয়াকে দেখতে যাবেন জোটের শীর্ষ নেতারা

অনুমতি পেলে ড. কামাল হোসেনের নেতৃত্বে জোটের শীর্ষ নেতারা কারাবন্দি চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে দেখতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে যাবেন। আজ রবিবার (২০ অক্টোবর) দুপুরে মতিঝিলে বৈঠক শেষে জেএসডির সভাপতি আ স ম আব্দুর রব এ কথা জানান।

আ স ম  আব্দুর রব সাংবাদিকদের বলেন, ‘খালেদা জিয়ার সঙ্গে আমরা যারা দেখা করতে যাবো, তাদের নামের তালিকা স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খানের কাছে পাঠানো হবে। আগামী ১-২ দিনের মধ্যে আমরা স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করবো।’

এছাড়া ২২ অক্টোবর সোহরাওয়ার্দী উদ্যানে আবরার হত্যার প্রতিবাদে পূর্ব ঘোষিত সমাবেশের এখনও অনুমতি পাওয়া যায়নি বলেও জানান রব।

ড. কামাল হোসেনের সভাপতিত্বে বৈঠকে উপস্থিত ছিলেন—নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু, জহির উদ্দিন স্বপন, গণফোরামের নির্বাহী সভাপতি অধ্যাপক আবু সাইয়িদ, এডভোকেট সুব্রত চৌধুরী, প্রেসিডিয়াম সদস্য জগলুল হায়দার আফ্রিক, নাগরিক ঐক্যের ডা. জাহেদ উর রহমান প্রমুখ।

বিএনপির গুরুত্বপূর্ণ একজন দায়িত্বশীল নেতা জানান, কামাল হোসেনসহ ফ্রন্ট নেতাদের খালেদা জিয়াকে দেখতে যাওয়ার সিদ্ধান্ত পুরো বিএনপিতে নতুন উদ্যম তৈরি করবে। বিশেষ করে একাদশ জাতীয় সংসদ নির্বাচন পরবর্তী যে প্রশ্ন ও অবিশ্বাস সৃষ্টি হয়েছিল, তা কেটে যাবে। এক্ষেত্রে এই দায়িত্বশীলের প্রত্যাশা, কামাল হোসেন বিএনপি চেয়ারপারসনকে দেখে এসে আইনি বিষয়ে আরও সুনির্দিষ্ট পরামর্শ ও সহযোগিতা দেবেন।

জাতীয় ঐক্যফ্রন্টের একজন প্রভাবশালী নেতা সংবাদ কর্মীদের বলেন, ‘বিএনপি চেয়ারপারসনের মুক্তির বিষয়টি ফ্রন্টের প্রথম দফার একটি অন্যতম অংশ। আমরা তাঁকে দেখতে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছি, কারণ তিনি অসুস্থ। সরকারের পক্ষ থেকে অনুমতি মিললে, এই সাক্ষাতে খালেদা জিয়ার সঙ্গে কামাল হোসেনের গুরুত্বপূর্ণ বিষয়ে আলোচনা হবে, এমন ইঙ্গিত দিয়েছেন এই নেতা। তবে সবকিছু নির্ভর করছে বিষয়টিকে সরকার কীভাবে দেখছে, এর ওপর।’

পূর্বকোণ-রাশেদ

The Post Viewed By: 175 People

সম্পর্কিত পোস্ট