চট্টগ্রাম বৃহষ্পতিবার, ১৪ নভেম্বর, ২০১৯

সর্বশেষ:

২০ অক্টোবর, ২০১৯ | ৭:৩৪ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

ডিআইজি বজলুরকে কারাগারে প্রেরণ

ডিআইজি (প্রিজন) বজলুর রশিদ‌কে জা‌মিন আ‌বেদন নামঞ্জুর ক‌রে তাকে কারাগারে পাঠিয়েছেন ঢাকা মহানগর দায়রা জজ আদালত। আজ রবিবার (২০ অক্টোবর) সন্ধ্যায় আদালতের ভারপ্রাপ্ত বিচারক আল মামুন এ নির্দেশ দেন। এর আগে দুর্নীতি দমন কমিশন (দুদক) সকাল ১১টা থেকে বজলুর রশীদ ও তার স্ত্রী রাজ্জাকুন নাহারকে জিজ্ঞাসাবাদ শুরু করে। কুরিয়ার সার্ভিসের মাধ্যমে অবৈধভাবে উপার্জিত অর্থ পাঠানোর অভিযোগে তাদের জিজ্ঞাসাবাদ করা হয়। সেখানেই তার অবৈধ সম্পদ অর্জনের বিষয়টি নজরে আসে দুদকের৷

পরে দুপুরে দুদকের অধিদপ্তরের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) বজলুর রশীদকে দুদক পরিচালক মো. ইউসুফের নেতৃত্বে একটি টিম অবৈধভাবে ৩ কোটি ৮ লাখ টাকার সম্পদ অর্জনের অভিযোগে গ্রেপ্তার করে।

দুদকের অভিযোগপত্রে বলা হয়, বজলুর রশীদ নিজের ঠিকানা গোপন করে ঘুষের টাকা লেনদেন করতে স্ত্রীর নামে মোবাইল ফোনের সিম কেনেন। সরাসরি টাকা না পাঠিয়ে  চ্যানেলের মাধ্যমে তিনি ঘুষের টাকার আদান-প্রদান করতেন। এর মধ্যে এসএ পরিবহনের মাধ্যমে প্রায় কোটি টাকা কুরিয়ার করার ২৪টি রশিদের কথাও উল্লেখ করা হয়েছে অভিযোগপত্রে।

জানা যায়, ডিআইজি প্রিজন ও তার স্ত্রী কারা অধিদপ্তরে অফিস সহকারী, স্টোরকিপার, দর্জি মাস্টার, গাড়িচালকসহ বিভিন্ন লোক নিয়োগের ক্ষেত্রেও ঘুষ লেনদেনে  জড়িত। একই অভিযোগে সংশ্লিষ্ট থাকার অভিযোগে গাজীপুর জেলা কারাগারের কর্মকর্তা নেসার আলমকেও তলব করা হলেও তিনি হাজির হননি।

পূর্বকোণ/রাশেদ

The Post Viewed By: 287 People

সম্পর্কিত পোস্ট