চট্টগ্রাম বুধবার, ১৩ নভেম্বর, ২০১৯

২০ অক্টোবর, ২০১৯ | ৫:৩২ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

চেয়ারম্যান ও তিন সদস্য ছাড়া গণভবনে যুবলীগ

সংগঠনের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী এবং সভাপতিমণ্ডলীর তিন সদস্যকে বাদ দিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক করতে যাচ্ছে যুবলীগ। প্রধানমন্ত্রীর সরকারি বাসভবনে গণভবনে আজ ৫টায় এ বৈঠক শুরু হওয়ার কথা। বৈঠকে যুবলীগের সভাপতিমণ্ডলীর সদস্য, যুগ্ম সাধারণ সম্পাদক এবং সাংগঠনিক সম্পাদকরা অংশ নেবেন। গণভবনে প্রবেশের জন্য যুবলীগের পক্ষ থেকে যে তালিকা সরবরাহ করা হয়েছে, তাতে চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী, সভাপতিমণ্ডলীর সদস্য নুরুন্নবী চৌধুরী শাওন, শেখ ফজলুর রহমান মারুফ এবং শেখ আতিয়ার রহমান দীপুর নামের পাশে ক্রস চিহ্ন রয়েছে।

এ বিষয় যুবলীগের সাধারণ সম্পাদক জানান, চেয়ারম্যান এবং নুরুন্নবী চৌধুরী শাওন গণভবনে যেতে পারছেন না। বাকি দু’জনের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, সেটা গণভবনের সংশ্লিষ্ট কর্তৃপক্ষ বলতে পারবে।

প্রসঙ্গত, ক্যাসিনো ব্যবসার সঙ্গে জড়িত থাকায় যুবলীগের কতিপয় নেতার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য প্রধানমন্ত্রীর নির্দেশের পর যুবলীগ ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি ইসমাইল হোসেন চৌধুরী সম্রাট, সহ-সভাপতি আরমান, সাংগঠনিক সম্পাদক খালেদ মাহমুদ ভূঁইয়া, কথিত সমবায় সম্পাদক জি কে শামীম, উত্তরের যুগ্ম সাধারণ সম্পাদক তারেকুজ্জামান রাজীব প্রমুখ গ্রেফতার হন। এদের যুবলীগ থেকে বহিষ্কারও করা হয়। ক্যাসিনো ব্যবসা এবং এর সঙ্গে জড়িতদের মদত দেওয়ার অভিযোগ ওঠে যুবলীগ চেয়ারম্যান, সভাপতিমণ্ডলীর সদস্য নুরুন্নবী চৌধুরী শাওন, যুবলীগের সাবেক এক সাধারণ সম্পাদকের বিরুদ্ধে। এর পরিপ্রেক্ষিতে যুবলীগ চেয়ারম্যানকে ছাড়াই এর আগে বৈঠক করে সংগঠনটি। আগামী ২৩ নভেম্বর অনুষ্ঠিতব্য সম্মেলনের প্রস্তুতি ও করণীয় নিয়ে যুবলীগ নেতারা প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ প্রার্থনা করলে আজ দেখা করার সময় দেন তিনি। সে প্রেক্ষাপটেই যুবলীগ নেতারা আজ গণভবনে যাচ্ছেন।

উল্লেখ্য, যুবলীগের কেন্দ্রীয় কমিটিতে প্রেসিডিয়াম সদস্যের সংখ্যা চেয়ারম্যান ও সাধারণ সম্পাদককে নিয়ে ৩০ জন। এর মধ্যে সভাপতিমণ্ডলীর একজন সদস্য মারা গেছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক যুবলীগের এক নেতা বলেন, মূলত কংগ্রেস (সম্মেলন) কীভাবে আয়োজন করা হবে, চেয়ারম্যান দায়িত্ব পালন না করতে পারলে সে পদে কাউকে ভারপ্রাপ্ত দেওয়া হবে কিনা, সেসব বিষয়ে আজ আলোচনা হতে পারে। পাশাপাশি আজকের বৈঠকেই সম্মেলন প্রস্তুতি কমিটিও গঠন করা হতে পারে।

পূর্বকোণ/পিআর 

The Post Viewed By: 218 People

সম্পর্কিত পোস্ট