চট্টগ্রাম শুক্রবার, ২২ নভেম্বর, ২০১৯

সর্বশেষ:

১৮ অক্টোবর, ২০১৯ | ২:৩১ অপরাহ্ন

অনলাইন ডেস্ক

আটক ভারতীয় জেলের বিরুদ্ধে দুই মামলা

রাজশাহীর চারঘাট উপজেলার পদ্মা নদীতে ইলিশ ধরতে এসে আটক ভারতীয় জেলে প্রণব মণ্ডলের বিরুদ্ধে দুটি মামলা করা হয়েছে। বৃহস্পতিবার (১৭ অক্টোবর) রাত সাড়ে ১০টার দিকে চারঘাট মডেল থানায় মামলা দুটি দায়ের করে বিজিবি। মামলার আসামি প্রণব মণ্ডল ভারতের পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদ জেলার জলঙ্গী থানার ছিড়াচর গ্রামের বসন্ত মণ্ডলের ছেলে। একটি মামলায় প্রণবের বিরুদ্ধে অবৈধ অনুপ্রবেশের অভিযোগ আনা হয়েছে। অন্য মামলাটি হয়েছে অবৈধ কারেন্ট জাল দিয়ে বেআইনিভাবে মাছ শিকারের।

মামলা বিষয়টি নিশ্চিত করে চারঘাট মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সমিত কুমার কুণ্ডু জানান, চারঘাট সীমান্ত করিডর ফাঁড়ির বিজিবি সদস্যরা রাতে প্রণবকে থানায় নিয়ে আসেন। এরপর তার বিরুদ্ধে দুটি মামলা করা হয়। প্রণবকে রাতে থানায় খেতে দেয়া হয়। তিনি পুরোপুরি সুস্থ আছেন। শুক্রবার (১৮ অক্টোবর) তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হবে। বিজিবি ও মৎস্য দপ্তরের মা ইলিশ রক্ষা অভিযানে আটক ভারতীয় জেলে প্রণবকে জোর করে ছিনিয়ে নিতে চেয়েছিল বিএসএফের টহল দল। বৃহস্পতিবার বেলা ১১টার দিকে চারঘাটের পদ্মা ও তার শাখা বড়াল নদের মোহনা শাহরিয়ার খাল এলাকায় এ ঘটনা ঘটে। ওই সময় বিজিবি সদস্যদের লক্ষ্য করে ৬ থেকে ৮ রাউন্ড গুলিও চালায় অনুপ্রবেশকারী বিএসএফ সদস্যা। আত্মরক্ষায় বিজিবিও পাল্টা গুলি চালায়। এ সময় গুলি ছুঁড়তে ছুঁড়তে পিছু হটে বিএসএফ।

এ ঘটনায় সন্ধ্যায় সীমান্তের শাহরিয়ার বাঁধ এলাকায় বিজিবি-বিএসএফের পতাকা বৈঠকে এক বিএসএফ জওয়ান নিহত এবং আরেক জওয়ান আহত হওয়ার দাবি করেছে বিএসএফ। তবে বিষয়টি তাদের জানা নেই বলে জানিয়েছে বিজিবি। দুই পক্ষই ঘটনার কারণ তদন্তে একমত হয়েছে বলে বৃহস্পতিবার রাতে গণমাধ্যমকে জানান বিজিবির রাজশাহী-১ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল ফেরদৌস জিয়াউদ্দিন মাহমুদ।

 

 

 

 

 

 

 

পূর্বকোণ/এম

The Post Viewed By: 301 People

সম্পর্কিত পোস্ট