চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

পাঁচদিন পর কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটে ফেরি চলাচল শুরু

অনলাইন ডেস্ক

১৮ অক্টোবর, ২০১৯ | ২:২২ অপরাহ্ণ

নাব্যতা সংকটের কারণে পাঁচদিন বন্ধ থাকার পর কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটে ফেরি চলাচল শুরু হয়েছে। আজ শুক্রবার (১৮ অক্টোবর) সকাল ১১টা থেকে ফেরি চলালচল শুরু হয়। তবে পদ্মার দু’পাড়ে পারাপারের অপেক্ষায় রয়েছে তিন শতাধিক যানবাহন।

জানা গেছে, কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটের লৌহজং টার্নিং পয়েন্টের চ্যানেলে পানি কমে যাওয়ায় ফেরি চলাচল অনুপযোগী হয়ে পড়েছে। গত রোববার (১৩ অক্টোবর) থেকে দিনে মাত্র কয়েকটি ফেরি চললেও রাতে পুরোপুরি বন্ধ ছিল ফেরি চলাচল। পরে গত ১৫ অক্টোবর থেকে পানি কমে গিয়ে নাব্যতা সংকট প্রকট আকার ধারণ করলে ফেরি চলাচল অর্নিষ্টকালের জন্য বন্ধ হয়ে যায়। এতে দূর্ভোগে পড়েন যাত্রী ও যানবাহন চালকরা। তবে ফেরি না চললেও লঞ্চ ও স্পিডবোট চলাচল স্বাভাবিক ছিল। পরে শুক্রবার সকালে শিমুলিয়া ঘাট থেকে ফেরি কুমিল্লা, ফরিদপুর, কস্তুরি ছেড়ে আসে। অপরদিকে কাঁঠালবাড়ী ঘাট থেকে শাহ পরান, বীরশ্রেষ্ট জাহাঙ্গীর ফেরি ছেড়ে যায়।

বিআইডব্লিউটিসি’র ব্যবস্থাপক আব্দুল আলীম সমকালকে বলেন, ‘লৌহজং চ্যানেলে বালু অপসারণ করার পরে নাব্য সংকট কিছুটা কাটিয়ে ওঠায় শুক্রবার সকাল থেকে ফেরি চলাচল শুরু হয়েছে। শনিবার থেকে ঘাটের অবস্থা পুরোপুরি স্বাভাবিক হবে বলে আশা করা হচ্ছে।’

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট