চট্টগ্রাম মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪

সৌদিতে সড়ক দুর্ঘটনায় দুই ভাইয়ের মর্মান্তিক মৃত্যু

কামাল পারভেজ অভি, সৌদিঅারব প্রতিনিধি

১৮ অক্টোবর, ২০১৯ | ১০:২৩ পূর্বাহ্ণ

গত বুধবার (১৬ অক্টোবর) সৌদি আরবের মদিনার কাছে একটি সড়ক দুর্ঘটনায় ৩৬ জন ওমরাহযাত্রী নিহত হয়েছেন। এদের মধ্যে দুই জন বাংলাদেশির মৃত্যুর খবর পাওয়া গেছে। তারা হলেন, নারায়ণগঞ্জের রূপগেঞ্জর কাঞ্চন পৌরসভার কলাকতলী এলাকার হাবিবউল্যাহ মিয়ার ছেলে বড় ছেলে আব্দুল হালিম(৩০) ও মেজো ছেলে দ্বীন ইসলাম(২৫) মারা যান। এসময় গুরুতর আহত হয়েছেন ছোট ভাই ইসলাম উদ্দিন।

বুধবার (১৬ অক্টোবর) সৌদি স্থানীয় সময় সকাল ৮ টার দিকে নিহতের ছোট ভাই ইসলাম উদ্দিন মোবাইল ফোনে তার বাড়িতে এ খবর জানান। এদিকে মৃত্যুর খবর এলাকায় ছড়িয়ে পড়লে তার পরিবার স্বজনদের কান্নায় বাতাস ভারি হয়ে উঠে।

নিহতদের ভাই ইসলাম উদ্দিদের বরাত দিয়ে পিতা হাবিবউল্লাহ জানান, দীর্ঘদিন ধরে তার ছেলে ছেলে আব্দুল হালিম, দ্বীন ইসলাম ও ইসলামউদ্দিন জীবিকার তাড়নায় সৌদী আরবে বসবাস করে আসছেন। গত বুধবার কাজ শেষে জিহরা এলাকা থেকে মদিনা ফেরার জন্য তারা ওমরা যাত্রী বোঝাই একটি গাড়িতে চড়ে। তারাসহ মোট ৩৯ জন যাত্রী নিয়ে বাসটি গন্তব্যস্থলে আসছিল।

স্থানীয় সময় রাত ৭টার দিকে মদিনা থেকে প্রায় ১৭০ কিলোমিটার দূরে হিজরা রোডে একটি লোডারের সাথে ধাক্কা লাগলে বাসটিতে আগুন ধরে যায়। এতে ঘটনাস্থলেই আব্দুল হালিম ও দ্বীন ইসলামসহ ৩৬ যাত্রী মৃত্যুবরণ করেন। গুরুতর আহত হন ইসলাম উদ্দিনসহ আরো কয়েকজন। তাদের স্থানীয় আল হামনা হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এদিকে ইসলামউদ্দিনের কাছে দূর্ঘটনায় তার দুই ভাই হারানোর খবর শোনার পর পুরো এলাকা জুড়ে শোকের ছায়া নেমে আসে। তাদের মৃত্যুর খবর এলাকায় ছড়িয়ে পড়লে তার পরিবার স্বজনদের কান্নায় বাতাস ভারি হয়ে উঠে। আশেপাশের শতশত লোকজন তাদের বাড়িতে সমবেদনা জানাতে আসেন।

পূর্বকোণ/পিঅার

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট