চট্টগ্রাম রবিবার, ১৭ নভেম্বর, ২০১৯

সর্বশেষ:

১৭ অক্টোবর, ২০১৯ | ১০:৪৪ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

মন্ত্রণালয়ের কর্মকর্তা পরিচয়ে বিয়ে, আটক ১

পটুয়াখালী পৌর শহরের লঞ্চঘাট এলাকায় অভিযান চালিয়ে ধনী পরিবারের দুই মেয়েকে বিয়ে করার ঘটনায় প্রতারক চক্রের এক ব্যক্তিকে আটক করেছে র‌্যাব। আটককৃত ব্যক্তির নাম- মো. হাচিবুর রহমান প্রকাশ কাওছার মিয়া (১৯)। তবে এখনো মন্ত্রণালয়ের বড় কর্মকর্তা পরিচয়ধারী তার সহযোগী মো. মনিরুল ইসলাম নামে অপর প্রতারককে গ্রেপ্তার করতে আইনশৃঙ্খলা বাহিনী। আজ বৃহস্পতিবার (১৭ অক্টোবর) সকাল ১০টার দিকে র‌্যাব-৮ (সিপিসি-১) এর  একটি দল পটুয়াখালী থেকে তাকে আটক করে।

র‌্যাব জানায়, আজ সকালে পটুয়াখালী পৌর শহরের লঞ্চঘাট এলাকায় অভিযান চালিয়ে হাচিবুরকে আটক করেন র‌্যাব। আটকের পর সে প্রতারণার সঙ্গে নিজের সম্পৃক্ততার কথা স্বীকার করে। আটককৃত ব্রাক্ষণবাড়িয়ার গঙ্গাসার এলাকার জয়নাল মিয়ার ছেলে হাচিবুর তিন মাস আগে পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তা মো. কাওছার মিয়া পরিচয় দিয়ে পটুয়াখালী সদরের উত্তর হাজিখালী গ্রামের ধনী পরিবারের দশম শ্রেণি পড়ুয়া এক মেয়েকে বিয়ে করেন।

অন্যদিকে হাচিবুর বিয়ের সময় ঢাকায় ভাড়ায় বসবাসরত বিলাসবহুল ফ্ল্যাটকে নিজেদের ফ্ল্যাট হিসেবে দাবি করেন এবং রাজধানীর বিভিন্ন জায়গায় তাদের নিজস্ব জমি রয়েছে বলে মেয়ে পক্ষের সাথে প্রতারণা করতে থাকেন।

র‌্যাব আরো জানায়, প্রতারক হাচিবুরের অপর সহযোগী মনিরুল নিজেকে মন্ত্রণালয়ের বড় কর্মকর্তা পরিচয় দিয়ে ওই মেয়ের চাচাতো বোনকে বিয়ে করেন এবং মোটা অংকের যৌতুক আদায় করেন। এরা দুজন মন্ত্রণালয়ে চাকরি দেয়ার কথা বলে সাধারণ মানুষ থেকে মোটা অংকের টাকা হাতিয়ে নেন।

সর্বশেষ এ দুই প্রতারক তাদের স্ত্রীদের কাছে থাকা সোনার গহনা ও ব্যবহৃত মোবাইল  নিয়ে পালিয়ে যান। এ বিষয়ে প্রতিকারের জন্য ভিকটিমদের পরিবার পটুয়াখালী সদর থানায় একটি সাধারণ ডায়েরি করেন।

পূর্বকোণ-রাশেদ

The Post Viewed By: 159 People

সম্পর্কিত পোস্ট