চট্টগ্রাম বৃহষ্পতিবার, ১৪ নভেম্বর, ২০১৯

সর্বশেষ:

১৭ অক্টোবর, ২০১৯ | ৫:৫৫ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশকে ৫০০ কৃত্রিম পা দিলো ভারত

 

ভারত সরকার মহাত্মা গান্ধীর ১৫০তম জন্মবার্ষিকী উপলক্ষে বাংলাদেশে ৫০০ কৃত্রিম পা বিতরণ করছে । ঢাকায় ভারতীয় হাইকমিশনের পক্ষ থেকে কৃত্রিম পা বিতরণের সমস্ত কার্য পরিচালনা করা হচ্ছে। এ পা দিয়ে হাঁটাচলা, দৌড়ানো, এমনকি গাছে ওঠা সম্ভব। যৌথভাবে বাংলাদেশ অর্থোপেডিক সোসাইটি ও ভারতীয় হাইকমিশনএ অনুষ্ঠানের আয়োজন করেছে ।

হাত্মা গান্ধীর ১৫০তম জন্মবার্ষিকী উপলক্ষে অনেক ধরনের উদ্যোগ নিয়েছে ভারত সরকার এমনটাই জানিয়েছেন বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার রীভা গাঙ্গুলী দাস

এর মধ্যে গুরুত্বপূর্ণ একটি উদ্যোগ হলো জয়পুর ফুট আর্টিফিশিয়াল লিম্ব ফিটমেন্ট ক্যাম্প।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) দুপুরে ঢাকার জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুনর্বাসন (নিটোর) কার্যালয়ে জয়পুর ফুট আর্টিফিশিয়াল লিম্ব ফিটমেন্ট অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

ভারতের দক্ষিণাঞ্চলের রাজ্য তামিলনাড়ুর রাজধানী চেন্নাইতে বাংলাদেশের একটি ডেপুটি হাইকমিশন হবে উল্লেখ করে রীভা গাঙ্গুলী দাস বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রচেষ্টার সঙ্গে আমরা সব সময় আছি।

তিনি বলেন, জয়পুর ফুট আর্টিফিশিয়াল লিম্ব ফিটমেন্ট ক্যাম্প বিশ্বের বিভিন্ন দেশে আমরা করেছি। আমাদের এই উদ্যোগ ভুক্তভোগীদের যদি একটু কাজে লাগে, তাহলে আমরা কৃতজ্ঞ।

পূর্বকোণ/টিএফ

The Post Viewed By: 90 People

সম্পর্কিত পোস্ট