চট্টগ্রাম মঙ্গলবার, ১৯ নভেম্বর, ২০১৯

১৭ অক্টোবর, ২০১৯ | ৪:৫০ অপরাহ্ন

অনলাইন ডেস্ক

সন্ধ্যায় সম্রাটকে ডিবি থেকে র‌্যাব-১ কার্যালয়ে নেওয়া হবে

যুবলীগের ঢাকা মহানগর দক্ষিণের বহিষ্কৃত সভাপতি ইসমাইল হোসেন চৌধুরী সম্রাটকে জিজ্ঞাসাবাদের জন্য সন্ধ্যায় ডিবি কার্যালয় থেকে র‌্যাব-১ এর কার্যালয়ে নেওয়া হবে ।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) সন্ধ্যায় তাকে র‌্যাব-১ এর কার্যালয়ে নেওয়া হতে পারে বলে জানিয়েছে র‌্যাব।

সম্রাটের বিরুদ্ধে রমনা থানায় অস্ত্র ও মাদক আইনে দায়ের করা দুটি মামলার তদন্তভার পেয়েছে র‌্যাব-১। বুধবার  (১৬ অক্টোবর) রাতে মামলা দুটি তদন্ত করার আদেশ পাওয়া গেছে বলে জানিয়েছেন র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইং এর সিনিয়র সহকারী পরিচালক মিজানুর রহমান ভূঁঞা। তিনি জানান, ‘মামলা দুটি তদন্তের আদেশ পাওয়ার পর ইসমাইল হোসেন চৌধুরী সম্রাটকে ডিবি কার্যালয় থেকে র‌্যাব-১ এর কার্যালয়ে আনার প্রক্রিয়া চলছে। সন্ধ্যা নাগাদ তাকে নিয়ে আসা হতে পারে।’

গত ৭ অক্টোবর অস্ত্র আইনের মামলায় সম্রাটকে গ্রেপ্তার দেখিয়ে ১০ দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন রমনা থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ জহিরুল ইসলাম। একই দিনে মাদক আইনের মামলায় সম্রাটকে গ্রেফতার দেখিয়ে ১০ দিনের  রিমান্ড চেয়ে আবেদন করেন একই থানার পুলিশ পরিদর্শক (নিরস্ত্র) মাহফুজুল হক ভূঞা। ওই দিন (৭ অক্টোবর) সন্ধ্যায় ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট বেগম ইয়াসমিন আরা শুনানির জন্য ৯ অক্টোবর দিন ধার্য করেন।

কিন্তু ৯ অক্টোবর অসুস্থ অবস্থায় হাসপাতালে ভর্তি থাকায় সম্রাটকে আদালতে হাজির করা হয়নি। ফলে বিচারক শুনানির জন্য ১৫ অক্টোবর দিন ধার্য করেন। এদিন শুনানি শেষে মাদক ও অস্ত্র মামলায় তাকে মোট ১০ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। মহানগর গোয়েন্দা পুলিশের কার্যালয়ে তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছিল। নতুন করে র‌্যাব-১ সম্রাটের বিরুদ্ধে দায়ের করা মামলা দুটির তদন্ত ভার পাওয়ায় তাকে ডিবি কার্যালয়ে থেকে র‌্যাব-১ এর কার্যালয়ে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হবে।

উল্লেখ্য, ৬ অক্টোবর ভোরে কুমিল্লার চৌদ্দগ্রামের আলকরা ইউনিয়নের কুঞ্জুশ্রীপুর গ্রামে আত্মগোপনে থাকা সম্রাটকে গ্রেফতার করা হয়। তার সঙ্গে আরমানকেও গ্রেফতার করা হয়। পরে ঢাকায় এনে তাদের প্রাথমিক জিজ্ঞাসাবাদও করে র‌্যাব।

পূর্বকোণ/পিআর

The Post Viewed By: 126 People

সম্পর্কিত পোস্ট