চট্টগ্রাম শনিবার, ১৬ নভেম্বর, ২০১৯

সর্বশেষ:

১৭ অক্টোবর, ২০১৯ | ৪:০৬ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

‘বিজ্ঞাপনে বিদেশি শিল্পী: দিতে হবে উচ্চ কর’

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ জানিয়েছেন, বিদেশি শিল্পী দিয়ে দেশীয় বিজ্ঞাপন নির্মাণ করা হলে অতিরিক্ত কর দিতে হবে। তিনি বলেন, ‘আমাদের দেশের ছেলেমেয়েদের দিয়ে বিজ্ঞাপন তৈরি না করে বিদেশের দ্বিতীয় গ্রেডের শিল্পী দিয়ে বিজ্ঞাপন বানানো হচ্ছে, যেটি সমীচীন নয়।’ আজ বৃহস্পতিবার (১৭ অক্টোবর) টেলিভিশনের ক্যাবল নেটওয়ার্ককে ডিজিটাল পদ্ধতির আওতায় আনার লক্ষ্যে আয়োজিত এক মতবিনিময় সভায় তথ্যমন্ত্রী এসব কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, ‘যখন দেশে শুধুমাত্র বিটিভি একটি মাত্র চ্যানেল ছিল, তখন বিটিভিতে ব্যাপক বিজ্ঞাপন প্রচারিত হতো, তখন বিদেশি কোনো শিল্পী দিয়ে যদি বিজ্ঞাপনচিত্র তৈরি করা হতো সেটার জন্য এক্সটা ট্যাক্স দিতে হতো।’ মন্ত্রী বলেন, ‘অবশ্যই মুক্তবাজার অর্থনীতিতে যে কেউ যে কাউকে দিয়ে, হলিউডের শিল্পী দিয়েও (বিজ্ঞাপন) বানাতে পারেন, অসুবিধা নেই। সেটার জন্য অবশ্যই অনেক বেশি ট্যাক্স দিতে হবে।’

বাইরের শিল্পীদের দিয়ে বিজ্ঞাপন বানানোর একটি যৌক্তিকতা থাকতে হবে জানিয়ে তিনি বলেন, ‘আমাদের শিল্পীদের বঞ্চিত করে বাইরের শিল্পী দিয়ে বানানোর একটা যৌক্তিকতাও থাকতে হবে। সুতরাং আমরা এক্ষেত্রে একটা নিয়মনীতি প্রবর্তনের উদ্যোগ নিয়েছি।’ এ বিষয়ে ইতিমধ্যে সংশ্লিষ্টদের চিঠি দেয়া হয়েছে এবং সবার সঙ্গে আলোচনা করেই সিদ্ধান্ত নেওয়া বলেও জানান তথ্যমন্ত্রী হাছান মাহমুদ।

 

 

 

 

 

 

 

পূর্বকোণ/এম

The Post Viewed By: 81 People

সম্পর্কিত পোস্ট