চট্টগ্রাম বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪

ছাত্ররাজনীতির চেয়ে বেশি জরুরি শিক্ষকরাজনীতি বন্ধ হওয়া : হানিফ

নিজস্ব প্রতিবেদক

১৬ অক্টোবর, ২০১৯ | ১১:৫৩ অপরাহ্ণ

 

ছাত্ররাজনীতির চেয়ে বেশি জরুরি শিক্ষকরাজনীতি বন্ধ হওয়া। কলেজ–বিশ্ববিদ্যালয়গুলোতে বিশৃঙ্খলা দেখা দিচ্ছে শুধু শিক্ষকদের কারণেই। আজ বুধবার (১৬ অক্টোবর) কুষ্টিয়ার কুমারখালীর ছেঁউড়িয়াতে লালন তিরোধান দিবস উপলক্ষে আয়োজিত উদ্বোধন অনুষ্ঠানে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও কুষ্টিয়া-৩ (সদর) আসনের সাংসদ মাহবুব উল আলম হানিফ এসব কথা বলেন তিনি।

মাহবুব উল আলম বলেন, আমার কানে এখনো আবরারের মায়ের কান্না ভাসে। ছেলে হারানোর দুঃখ–কষ্ট তিনি কীভাবে সইছেন, সেটা ভাবতেই কষ্ট লাগে।’ এ সময় মত বা চিন্তার বিরুদ্ধে গেলেই তাঁকে হত্যা করতে হবে- এমন মানুষ চাই না বলেও মন্তব্য করেন তিনি।

সাংসদ মাহবুব উল আলম হানিফ বলেন, ‘আবরার ও তাকে হত্যাকারীরাও মেধাবী। এটা পরিষ্কার পাঠ্যবই পড়লেই প্রকৃত মানুষ হওয়া যায় না। ফকির লালন শাহের কোনো প্রাতিষ্ঠানিক শিক্ষা নেই। তারপরও তাঁর চিন্তা–চেতনা ও দিকনির্দেশনা অনুসরণীয়। লালন শাহ সত্য কথা বলতে ও সুপথে চলতে বলেছেন। সেটা বুকে ধারণ করলে হানাহানি হতে পারে না। জীবনদর্শনে লালনের যে উপলব্ধি, ভাবনা ও উপদেশ, তা মানুষের জন্য বড় প্রয়োজন।’

জেলা প্রশাসক মো. আসলাম হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে কুষ্টিয়া-১ আসনের সাংসদ আ ক ম সরওয়ার জাহান, কুষ্টিয়া-৪ আসনের সাংসদ সেলিম আলতাফ জর্জ, পুলিশ সুপার এস এম তানভীর আরাফাতসহ বক্তৃতা করেন আওয়ামী লীগের নেতারা। তিন দিনব্যাপী লালন একাডেমির আয়োজনে ও সংস্কৃতি মন্ত্রণালয়ের সহযোগিতায় ফকির লালন শাহর তিরোধান দিবস পালন করা হবে।

পূর্বকোণ/রাশেদ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট