চট্টগ্রাম শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

২২ অক্টোবর সোহরাওয়ার্দীতে ঐক্যফ্রন্টের সমাবেশ

নিজস্ব প্রতিবেদক

১৬ অক্টোবর, ২০১৯ | ১১:৪৫ অপরাহ্ণ

জাতীয় ঐক্যফ্রন্ট রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আগামী ২২ অক্টোবর নাগরিক সমাবেশ করবে। বুয়েটের ছাত্র আবরার ফাহাদ স্মরণ ও তাকে হত্যা বিচারের দাবিতে অনুষ্ঠিতব্য এ সমাবেশের দেশে ও দেশের বাইরে গণস্বাক্ষর সংগ্রহের অভিযানও করবে এই জোট। রাজধানীর মতিঝিলে ঐক্যফ্রন্টের আহ্বায়ক ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেনের চেম্বারে আজ বুধবার (১৬ অক্টোবর) বিকালে জোটের স্টিয়ারিং কমিটির বৈঠক শেষে এসব কর্মসূচির কথা জানানো হয়।

গণফোরামের সাধারণ সম্পাদক ও ঐক্যফ্রন্ট নেতা রেজা কিবরিয়া বলেন, রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আগামী ২২ অক্টোবর মঙ্গলবার বেলা ৩টায় আবরার স্মরণে নাগরিক শোকসভা করবে ঐক্যফ্রন্ট। এছাড়া ‘আবরার হত্যার বিচার করব’- এই মর্মে ২২ অক্টোবরের পর দেশে ও দেশের বাইরে গণস্বাক্ষর সংগ্রহ অভিযান পরিচালনা করবে ঐক্যফ্রন্ট।

ঐক্যফ্রন্ট সমাবেশের অনুমতি না পেলে কী করবে এমন প্রশ্নের জবাবে ড. কামাল হোসেন বলেন, অনুমতি না দেয়া হবে সংবিধানের লঙ্ঘন। সংবিধানের মৌলিক অধিকারের মধ্যে সভা-সমাবেশ করা ও বক্তব্য দেয়ার কথা বলা হয়েছে। অনুমতি না দিলেও কাজ করে যেতে হবে। অনুমতির বিষয় সরকারের। অবস্থা বুঝে পরবর্তী করণীয় ঠিক করা হবে ও দেশের মানুষের সরকারকে হটানো উচিত বলেও মন্তব্য করেন তিনি।

কামাল হোসেনের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু, মান্না, গণফোরামের নির্বাহী সভাপতি সুব্রত চৌধুরী, আবু সাইয়িদ, গণস্বাস্থ্য কেন্দ্রের ট্র্রাস্টি চিকিৎসক জাফরুল্লাহ চৌধুরী, ঐক্যফ্রন্টের দপ্তর সম্পাদক জাহাঙ্গীর আলম, জেএসডির সভাপতি আসম আবদুর রব, সহ-সভাপতি তানিয়া রব, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রাহমান, বিকল্পধারা বাংলাদেশের নুরুল আমীন প্রমুখ।

পূর্বকোণ/রাশেদ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট