চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৮ মার্চ, ২০২৪

সর্বশেষ:

`আবরার হত্যা মামলায় বিশেষ প্রসিকিউশন টিম হচ্ছে’

অনলাইন ডেস্ক

১৬ অক্টোবর, ২০১৯ | ৫:৫২ অপরাহ্ণ

আইনমন্ত্রী আনিসুল হক জানিয়েছেন, বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যা মামলার চার্জশিট (অভিযোগ) নেয়ার জন্য বিশেষ প্রসিকিউশন টিম গঠন করা হচ্ছে। আজ বুধবার (১৬ অক্টোবর) সচিবালয়ে নিজ দপ্তরে ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) প্রতিনিধি দলের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের  এ কথা জানান তিনি। এক প্রশ্নের জবাবে আনিসুল হক বলেন, এই মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত এ বিষয়ে কারো কিছু বলা ঠিক হবে না।

আইনমন্ত্রী বলেন, আবরার ফাহাদ হত্যায় ফৌজদারি মামলার এজাহার দিয়ে শুরু হয়েছে। এরপর তদন্ত শুরু হয়, যা চলমান। স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন, কিছুদিনের মধ্যেই চার্জশিট দেয়া হবে। চার্জশিট পেলেই আমরা পরবর্তী পদক্ষেপ নেব। এই চার্জশিট নেয়ার জন্য আইন মন্ত্রণালয় একটি বিশেষ প্রসিকিউশন টিম গঠন করতে যাচ্ছে বলে জানান মন্ত্রী। আবরার হত্যাকাণ্ডের দ্রুত ব্যবস্থা নেয়ার বিষয়ে প্রধানমন্ত্রীর নির্দেশনার কথা জানিয়ে আইনমন্ত্রী বলেন; প্রধানমন্ত্রী আমাকে নির্দেশ দিয়েছেন, আবরার ফাহাদ হত্যা মামলায় চার্জশিট পাওয়ামাত্রই মামলাটিকে দ্রুত নিষ্পত্তির জন্য ব্যবস্থা যাতে গ্রহণ করা হয়। আমি ইতিমধ্যিই প্রসিকিউশন সার্ভিসকে এই মামলা হ্যান্ডেল করার জন্য তৈরি হওয়ার নির্দেশ দিয়েছি।

প্রসঙ্গত, ৬ অক্টোবর রাতে বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের তড়িৎ কৌশল বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র আবরার ফাহাদকে বুয়েট শেরেবাংলা হলের ২০১১ নম্বর কক্ষে ডেকে নিয়ে পিটিয়ে হত্যা করে ক্ষমতাসীন আওয়ামী লীগের ছাত্র সংগঠন ছাত্রলীগের একদল নেতাকর্মী। হত্যার ঘটনায় আবরারের বাবা বরকত উল্লাহ বাদী হয়ে ১৯ জনকে আসামি করে রাজধানীর চকবাজার থানায় একটি মামলা করেন।

 

 

পূর্বকোণ/এম

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট