চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

ধরে নিন, আগামীতে গ্যাস সংযোগ পাবেন না : প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

১৫ অক্টোবর, ২০১৯ | ৫:৩৮ অপরাহ্ণ

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, নতুন বাড়ি-ঘর করবে, কিন্তু গ্যাস সংযোগের জন্য বসে আছে, ইটজ নট রাইট (এটা ঠিক নয়)। আগামীতে আপনারা গ্যাস সংযোগ পাবেন না, এটা ধরে নেন। আমরা সিলিন্ডারে যাচ্ছি, আর বোধহয় এখান থেকে ফেরার পথ নেই। আমরা সিলিন্ডারে যাবোই যাবো। সুতরাং লোকজন যাতে সিলিন্ডার ব্যবহারে  উৎসাহী হয়, এটা আমাদের দেখতে হবে। ছেন

আজ মঙ্গলবার (১৫ অক্টোবর) সকালে প্রধানমন্ত্রী রাজধানীর শেরেবাংলা নগরে এনইসি সম্মেলন কক্ষে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) এসব কথা বলেন। সভা শেষে গণমাধ্যমকর্মীদের সামনে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান প্রধানমন্ত্রীর এই নির্দেশনা তুলে ধরেন।

প্রধানমন্ত্রী জানান, কেউ সরকারি বাসভবন বরাদ্দ পাওয়ার পরও বাসায় না উঠলে একটা নির্দিষ্ট সময় পরে বাতিল করে দেয়া হবে তার বরাদ্দ। সব সরকারি ভবন যত হবে, তাতে নেট বা মশারি দিতে হবে। এটা নতুন আইডিয়া। ডেঙ্গু ও অন্য সবকিছুর আক্রমণ থেকে বাঁচার জন্য এটা করতে হবে। এখন থেকে যত ঘর হবে, নিচতলায় গাড়ি চালক ও তাদের সহায়কদের মৌলিক সুযোগ-সুবিধা যেমন টয়লেট, বসা, খাওয়া, গল্প করা, নামাজের ব্যবস্থা – এসব সুযোগ-সুবিধার জন্য জায়গা রাখতে হবে। সরকার যেসব ফ্ল্যাট বানাচ্ছে, সেগুলোয় ময়লা ডিসপোজের জন্য আধুনিক, স্বাস্থ্যসম্মত ও ইউজফুল ডিসপোজাল সিস্টেম রাখারও নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী।

এছাড়া আজকের একনেক সভায় আরও (মাস র‍্যাপিড ট্রানজিট বা এমআরটি) দুটি মেট্রোরেলের লাইন নির্মাণের প্রকল্প অনুমোদন দেয়া হয়।

পূর্বকোণ/রাশেদ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট