চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২১ নভেম্বর, ২০১৯

সর্বশেষ:

১৫ অক্টোবর, ২০১৯ | ৩:২০ পূর্বাহ্ন

নিজস্ব প্রতিবেদক, ঢাকা অফিস

ড. মুহাম্মদ ইউনূসের গ্রেপ্তারি পরোয়ানা হাইকোর্টে স্থগিত

নোবেল বিজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূসের বিরুদ্ধে জারি হওয়া গ্রেপ্তারি পরোয়ানা স্থগিত করেছে হাইকোর্ট। সেই সঙ্গে তাঁর বিরুদ্ধে দায়ের হওয়া তিনটি মামলার কার্যক্রমই স্থগিত করে দিয়েছেন আদালত। গতকাল হাইকোর্টের বিচারপতি মুহম্মদ আব্দুল হাফিজ ও বিচারপতি আহমেদ সোহেলের বেঞ্চ এ আদেশ দেন। ড. মুহাম্মদ ইউনূসের পক্ষে আদালতে শুনানি করেন ব্যারিস্টার রোকনউদ্দিন মাহমুদ।

মুহাম্মদ ইউনূস প্রতিষ্ঠিত গ্রামীণ কমিউনিকেশনসের কিছু শ্রমিক ট্রেড ইউনিয়ন করতে চাইলে তাতে বাধা দিয়ে তাঁদের চাকরিচ্যুত করা হয়েছিল। এতে ক্ষতিগ্রস্ত তিনজন শ্রমিক ড. ইউনূস এবং প্রতিষ্ঠানের ম্যানেজিং ডিরেক্টর নাজনিন সুলতানা ও ডেপুটি জেনারেল ম্যানেজার খন্দকার আবু আবেদিনকে বিবাদি করে মামলা করেন। এ মামলায় গত ৮ অক্টোবর আসামিদের আদালতে উপস্থিতির দিন ধার্য ছিল। সেদিন অন্য দু’জন উপস্থিত থাকলেও ড. ইউনূস বিদেশে থাকায় অনুপস্থিত ছিলেন। উপস্থিত হওয়া অন্য দুই আসামিকে জামিন দিলেও অনুপস্থিতির দায়ে ড. মুহাম্মদ ইউনূসের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করে ঢাকার তৃতীয় শ্রম আদালত।

গত ৩ জুলাই ঢাকার তৃতীয় শ্রম আদালতে ড. ইউনূসসহ তিনজনের বিরুদ্ধে এ মামলা করেছিলেন গ্রামীণ কমিউনিকেশন্সের সদ্য চাকরিচ্যুত প্রাক্তন তিন কর্মচারী।

The Post Viewed By: 252 People

সম্পর্কিত পোস্ট