চট্টগ্রাম মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

সুনামগঞ্জে ৫ বছরের শিশুকে নৃশংসভাবে হত্যা

নিজস্ব প্রতিবেদক

১৪ অক্টোবর, ২০১৯ | ১০:০৯ অপরাহ্ণ

সিলেটের সুনামগঞ্জের দিরাই উপজেলায়  মরদেহ গাছের সঙ্গে ঝুলানো পেটে ও দুটি ধারালো ছুরি বিদ্ধ অবস্থায় পাঁচ বছরের শিশুর লাশ উদ্ধার করা হয়। রবিবার (১৩ অক্টোবর) রাত ৩টার দিকে উপজেলার রাজানগর ইউনিয়নের কেজাউড়া গ্রামে এ ঘটনা ঘটে।নিহত শিশুর নাম তুহিন। সে ওই গ্রামের আব্দুল বাছিরের ছেলে।

আজ সোমবার (১৪ অক্টোবর) ভোরে গাছের সঙ্গে ঝুলানো অবস্থায় শিশুটির মরদেহ উদ্ধার করে পুলিশ। এ সময় তার পুরো শরীর রক্তাক্ত, কান ও লিঙ্গ কর্তন অবস্থায় ছিল। শিশু তুহিন হত্যায় ব্যবহৃত ছুরিতে ওই গ্রামের বাসিন্দা ছালাতুল ও সোলেমানের নামের দুই ব্যক্তির নাম লেখা রয়েছে। তার পেটে ওই দুটি ছুরি বিদ্ধ ছিল। একই সঙ্গে শিশুটির লিঙ্গ ও কান কেটে দেয়া হয়। স্থানীয়দের ধারণা, তাদের ফাঁসাতেই ঘটনা হয়েছে এ ধরনের নৃশংস হত্যাকাণ্ড।

স্থানীয়রা জানায়, কেজাউরা গ্রামের সাবেক মেম্বার আনোয়ার হোসেনের সঙ্গে নিহত তুহিনের বাবা আব্দুল বাছিরের আধিপত্য বিস্তার নিয়ে বিরোধ চলছে। ছালাতুল ও সোলেমান দুজনেই সাবেক মেম্বার আনোয়ার হোসেনের লোক। আধিপত্য বিস্তার নিয়ে এমন নৃশংস ঘটনা ঘটেছে বলে স্থানীয়দের ধারণা।

এ ঘটনায় পুলিশ পাঁচজনকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়েছে। তারা হলেন নিহত শিশু তুহিনের বাবা আব্দুল বাছির, চাচা আব্দুল মুছাব্বির, ইয়াছির উদ্দিন, প্রতিবেশি আজিজুল ইসলাম, চাচী খাইরুল নেছা ও চাচাতো বোন তানিয়া।

রাজানগর ইউনিয়নের চেয়ারম্যান সৌম চৌধুরী বলেন, এর আগে এমন নৃশংস হত্যাকাণ্ড দিরাই উপজেলার মানুষ দেখেনি। আমরা এই হত্যাকাণ্ডে জড়িতদের সর্বোচ্চ শাস্তি চাই।

এ বিষয়ে জানতে চাইলে সুনামগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (এএসপি) মিজানুর রহমান বলেন, পুলিশ ও সিআইডি শিশু তুহিন হত্যার ঘটনাটি তদন্ত করছে। পুরো ঘটনাটি গুরুত্ব সহকারে দেখা হচ্ছে। নিহত তুহিনের বাবাসহ পাঁচজনকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় আনা হয়েছে।

পূর্বকোণ/রাশেদ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট