চট্টগ্রাম বৃহষ্পতিবার, ১৪ নভেম্বর, ২০১৯

সর্বশেষ:

১৪ অক্টোবর, ২০১৯ | ৩:১৩ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

আবরার হত্যাকাণ্ড: ছাত্রলীগ থেকে বহিষ্কার অমিত সাহা

বুয়েট শাখা ছাত্রলীগের আইনবিষয়ক উপ-সম্পাদক অমিত সাহাকে বাংলাদেশ ছাত্রলীগ থেকে স্থায়ীভাবে বহিষ্কার করা হয়েছে। বুয়েটের ছাত্র আবরার ফাহাদ হত্যাকাণ্ডে জড়িত থাকার বিষয়টি সংগঠনের তদন্তে প্রমাণিত হওয়ায় তাকে বহিষ্কার করা হয়। আজ সোমবার (১৪ অক্টোবর) ছাত্রলীগের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আল নাহিয়ান খান জয় ও লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘সংগঠনের দুই সদস্যের কমিটির অধিকতর তদন্তে এ তথ্য উঠে এসেছে, অমিত সাহা ঘটনাস্থলে উপস্থিত না থাকলেও সামাজিক যোগাযোগমাধ্যমে (ফেসবুকে) কথোপকথনের সাহায্যে সে ওই ঘটনার সঙ্গে সম্পৃক্ত ছিল। তার বিরুদ্ধে আনা অভিযোগ প্রমাণিত হওয়ায় অমিত সাহাকে বাংলাদেশ ছাত্রলীগ থেকে স্থায়ীভাবে বহিষ্কার করা হলো।

প্রসঙ্গত, আবরার ফাহাদকে গত ৬ অক্টোবর রাতে নিজের কক্ষ থেকে ডেকে নিয়ে পিটিয়ে হত্যা করে বুয়েট শাখা ছাত্রলীগের কয়েকজন নেতাকর্মী। নিহত আবরার বুয়েটের ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ছিলেন। তিনি শেরে বাংলা হলের ১০১১ নম্বর কক্ষে থাকতেন। পরদিন ৭ অক্টোবর আবরারের বাবা বরকত উল্লাহ বাদী হয়ে একটি হত্যা মামলা দায়ের করেছেন। মামলায় ১৯ জনকে আসামি করা হয়েছে, যারা সবাই ছাত্রলীগের নেতাকর্মী। আসামিদের প্রায় সবাইকে পুলিশ গ্রেপ্তার করেছে। রাজধানীর সবুজবাগ থানার রাজারবাগ কালীবাড়ি এলাকার একটি বাসা থেকে ১০ অক্টোবর (বৃহস্পতিবার) বেলা ১১টার দিকে অমিত সাহাকে আটক করে ডিবি পুলিশ।

 

পূর্বকোণ/এম

The Post Viewed By: 205 People

সম্পর্কিত পোস্ট