চট্টগ্রাম শুক্রবার, ১৫ নভেম্বর, ২০১৯

১৪ অক্টোবর, ২০১৯ | ১২:২০ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

চলে গেছেন সাংবাদিক দিল মনোয়ারা, প্রধানমন্ত্রীর শোক প্রকাশ

পাক্ষিক ‘অনন্যা’র সাবেক নির্বাহী সম্পাদক ও নারী সাংবাদিক নেতা দিল মনোয়ারা মনু আর নেই। রবিবার (১৩ অক্টোবর) দিবাগত রাতে ঢাকার ইব্রাহিম কার্ডিয়াক হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৮ বছর। প্রথিতযশা এই নারী সাংবাদিক নেতার মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এক শোক বার্তায় শেখ হাসিনা মনোয়ারা মনুর আত্মার মাগফিরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

বাদ জোহর দিল মনোয়ারা মনুর জানাজা হবে লালমাটিয়ার বিবি মসজিদে। এরপর তাঁকে তার সংগঠন কচিকাঁচার মেলায় নিয়ে যাওয়া হবে। সেখান থেকে প্রেসক্লাবে সহকর্মীদের কাছে নেয়ার পর জুরাইনে পারিবারিক কবরস্থানে তাঁকে দাফন করা হবে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগ থেকে স্নাতকোত্তর সম্পন্নের পর ১৯৭৪ সালে সাংবাদিকতায় যুক্ত হন দিল মনোয়ারা মনু। সুফিয়া কামাল ও নুরজাহান বেগম সম্পাদিত ‘বেগম’ পত্রিকার সহ-সম্পাদক হিসেবে তার সাংবাদিকতা জীবনের শুরু। এরপর ২৫ বছর পাক্ষিক অনন্যার নির্বাহী পরিচালকের দায়িত্ব পালন করেছেন। তিনি বাংলাদেশ মহিলা পরিষদ, নারী সাংবাদিক কেন্দ্রসহ নানা সংগঠনে সক্রিয় ছিলেন।

 

 

 

পূর্বকোণ/এম

The Post Viewed By: 137 People

সম্পর্কিত পোস্ট