চট্টগ্রাম শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

‘বার্ড হিটে’র আঘাতে জরুরি অবতরণ ময়ূরপঙ্খীর

অনলাইন ডেস্ক

১৪ অক্টোবর, ২০১৯ | ১১:৫৯ পূর্বাহ্ণ

পাখির আঘাতের (বার্ড হিট) কারণে জরুরি অবতরণ করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের বোয়িং ৭৩৭-৮০০ উড়োজাহাজ ‘ময়ূরপঙ্খী’। সোমবার (১৪ অক্টোবর) সকালে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে উড্ডয়নের পর পাখির আঘাতের কারণে এটি জরুরি অবতরণ করতে বাধ্য হয়। তবে এতে কোন দূর্ঘটনা ঘটেনি।

জানা গেছে, উড়োজাহাজটি  সকাল ৮টা ২৫ মিনিটের দিকে ঢাকা থেকে সিঙ্গাপুরের  (বিজি ০৮৪) উদ্দেশে ছেড়ে যায়। কিছু সময় পর পাখি আঘাত করায় উড়োজাহাজটি পুনরায় শাহজালালে ফিরে আসে।

বিমানের উপ মহাব্যবস্থাপক (জনসংযোগ) তাহেরা খন্দকার বলেন, ‘বার্ড হিট করায় উড়োজাহাজটি ফিরে এসেছে এবং পরীক্ষা-নিরীক্ষা করার জন্য বিমানের হ্যাঙ্গারে পাঠানো হয়েছে।’ তিনি বলেন,  ‘অন্য একটি উড়োজাহজে সকাল সাড়ে ১০টার দিকে যাত্রীদের নিয়ে সিঙ্গাপুরের উদ্দেশে পাঠানো হয়েছে। ফ্লাইটে ১৪৫ জন ইকোনমিক ও ১১ জন বিজনেস ক্লাসের যাত্রী ছিলেন। এছাড়া, সাত জন ককপিক ও কেবিন ক্রু ছিলেন।’

এর আগে ১৯ সেপ্টেম্বর ল্যান্ডিং গিয়ারে সমস্যার কারণে বিমানের বোয়িং ৭৩৭-৮০০ উড়োজাহাজ ময়ূরপঙ্খী শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে জরুরি অবতরণ করেছিল। সেদিনও ঢাকা থেকে সিঙ্গাপুরের উদ্দেশে যাত্রা করেছিল উড়োজাহাজটি।

‘ময়ূরপঙ্খী’ বিমান বহরে যোগ হওয়া নিজস্ব দ্বিতীয় বোয়িং ৭৩৭-৮০০ উড়োজাহাজ। ২০১৫ সালের ২২ ডিসেম্বর এটি বহরে যুক্ত হয়। উড়োজাহাজটির রেজিস্ট্রেশন নম্বর এস২-এএইচভি, ম্যানুফ্যাকচারার সিরিয়াল নম্বর (এমএসএন) ৪০৩৩৫। এতেও রয়েছে সিএফএম ইন্টারন্যাশনালের তৈরি টার্বোফ্যান ইঞ্জিন (সিএফএম ৫৬-৭বিই)।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট