চট্টগ্রাম বৃহষ্পতিবার, ১৪ নভেম্বর, ২০১৯

সর্বশেষ:

১৩ অক্টোবর, ২০১৯ | ১০:১২ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

নভেম্বরের শুরুতেই আবরার হত্যার চার্জশিট

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যা মামলার অভিযোগপত্র (চার্জশিট) আগামী মাসের (নভেম্বর) প্রথম সপ্তাহে দেওয়া হবে বলে জানিয়েছে পুলিশ।

মামলার অগ্রগতির বিষয়ে জানতে চাইলে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গণমাধ্যম ও জনসংযোগ বিভাগের উপকমিশনার মাসুদুর রহমান আজ জানান, পুলিশের তদন্ত পুরোদমে চলছে। নভেম্বর মাসের প্রথম সপ্তাহে পুলিশ এই মামলার অভিযোগপত্র দিয়ে দেবে।

আবরার হত্যার ঘটনায় এখন পর্যন্ত বুয়েট ছাত্রলীগের ১৯ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। এর মধ্যে ১৫ জন মামলার এজাহারভুক্ত আসামি। আর পুলিশের তদন্তে চারজনের নাম আসায় তাদের গ্রেপ্তার করা হয়েছে। এই মামলায় আবরারের বাবার করা মামলায় আসামি হিসেবে ১৯ জনের নাম উল্লেখ করা হয়েছে। ওই এজাহারভুক্ত আসামিদের মধ্যে এখন পর্যন্ত চারজন পলাতক রয়েছেন।

গত ৬ অক্টোবর শিবির সন্দেহে বুয়েট ছাত্রলীগের কতিপয় নেতা আবরার ফাহাদকে পিটিয়ে হত্যা করে। এরপর শিক্ষার্থীরা রাস্তায় নেমে এসে এই হত্যার প্রতিবাদে ফেটে পড়ে। এছাড় বিশ্ববিদ্যালয় প্রশাসনকে ১০ দফা দাবি দেয়। এর প্রেক্ষিতে বুয়েট প্রশাসন ইতিমধ্যে শিক্ষার্থীদের দাবিগুলো নীতিগতভাবে মেনে নেন। ইতিমধ্যে বুয়েটে শিক্ষক ও ছাত্র রাজনীতি নিষিদ্ধ করে এ সংক্রান্ত সার্কুলার প্রকাশ করে।

 

 

 

 

পূর্বকোণ/ এস

The Post Viewed By: 88 People

সম্পর্কিত পোস্ট