চট্টগ্রাম সোমবার, ০১ মার্চ, ২০২১

সর্বশেষ:

১৩ অক্টোবর, ২০১৯ | ৮:১০ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

প্রধানমন্ত্রীর নির্দেশনায় প্রণীত হয়েছে সেনাবাহিনীর ভিশন ২০৩০ : সেনাপ্রধান

সশস্ত্র বাহিনীর উন্নয়নে প্রধানমন্ত্রী খুব আন্তরিক। তাঁর নির্দেশনায় সেনাবাহিনীর ভিশন টোয়েন্টি-থার্টি প্রণয়ন করা হয়েছে। বর্তমান সেনাবাহিনীর আধুনিকায়নের কাজ ভিশন টোয়েন্টি-থার্টির আওতায় চলছে বলে জানিয়েছেন সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ। কক্সবাজারের ইনানী সেনাবাহিনীর এডহক ৪৮ এয়ার ডিফেন্স রেজিমেন্ট আর্টিলারির নিদানিয়া এডি ফায়ারিং রেঞ্জে টেস্ট ফায়ারিং অনুষ্ঠানে আজ রবিবার (১৩ অক্টোবর) দুপুরে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

সেনাপ্রধান জানান, বর্তমান সরকার সেনাবাহিনীর উন্নয়নে অনেক কিছুই করেছে এবং ভবিষ্যতে আরও আধুনিকায়ন হবে। সেই প্রেক্ষিতে আজকের এই অরলিকন রাডার কন্ট্রোল্ড গান সংযোজিত হয়েছে। এটি এই মুহূর্তে বিশ্বের অত্যন্ত আধুনিক এয়ার ডিফেন্স গান সিস্টেম। আজ আমরা এটির পারফরমেন্স দেখলাম। ভবিষ্যতে সেনাবাহিনীতে এ ধরনের গান আরও সংযোজন হবে।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে সেনাপ্রধান আরও জানান, সেনাবাহিনীকে রোহিঙ্গা শিবিরে কাঁটাতারের বেড়া তৈরির দায়িত্ব দেয়া হয়েছে। এ কাজ বাস্তবায়নের জন্য পরিকল্পনা করছে সেনাবাহিনী । অতি শিগগিরই এ কাজ শুরু  হবে। তবে, কবে নাগাদ এর কাজ শুরু হবে তা নির্দিষ্ট করে এখনো বলা যাচ্ছে না। এমনও হতে পারে আগামী মাস থেকে কাঁটাতারের বেড়া নির্মাণের কাজ শুরু হবে।

এ সময় উপস্থিত ছিলেন কক্সবাজারের জেলা প্রশাসক মো.কামাল হোসেন, পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেনসহ সেনাবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা।

পূর্বকোণ-রাশেদ

শেয়ার করুন
The Post Viewed By: 431 People

সম্পর্কিত পোস্ট