চট্টগ্রাম বৃহষ্পতিবার, ১৪ নভেম্বর, ২০১৯

সর্বশেষ:

১৩ অক্টোবর, ২০১৯ | ৫:৫৪ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

হলি আর্টিসানে হামলার ঘটনায় তিন ম্যাজিস্ট্রেটের সাক্ষ্য

রাজধানীর গুলশানের হলি আর্টিসানে হামলার ঘটনায় করা মামলায় সাক্ষ্য দিয়েছেন ঢাকার তৎকালীন তিন মেট্রোপলিটন  ম্যাজিস্ট্রেট। তারা হলেন-মারুফ হোসেন, গোলাম নবী ও নুর নবী। মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মারুফ হোসেন সাক্ষী শিশির ও মাসুদ, মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট গোলাম নবী সাক্ষী আলম চৌধুরি ও তাহরিম কাদেরী এবং মেট্রোপলিটন  ম্যাজিস্ট্রেট নুর নবী আসামি মিজানুর রহমানের জবানবন্দি রেকর্ড করেছিলেন।

রবিবার (১৩ অক্টোবর) ঢাকার সন্ত্রাসবিরোধী বিশেষ ট্রাইব্যুনালের বিচারক মজিবুর রহমানের আদালতে তারা সাক্ষ্য দেন। আদালত পরবর্তী সাক্ষ্য গ্রহণের জন্য আগামী ১৭ অক্টোবর দিন ধার্য করেছেন।

এ মামলায় ২১১ জন সাক্ষীর মধ্যে এ পর্যন্ত ১১৩ জনের সাক্ষ্যগ্রহণ শেষ হয়েছে। 

২০১৬ সালের ১ জুলাই রাতে গুলশানের হলি আর্টিসানে হামলা চালিয়ে বিদেশি নাগরিকসহ ২০ জনকে হত্যা করে জঙ্গিরা। তাদের গুলিতে দুই পুলিশ কর্মকর্তা নিহত হন। পরে অভিযানে পাঁচ জঙ্গি নিহত হয়। ওই ঘটনায় সন্ত্রাসবিরোধী আইনে গুলশান থানায় একটি মামলা করে পুলিশ।

২০১৮ সালের ২৬ নভেম্বর আট আসামির বিরুদ্ধে অভিযোগ গঠনের মধ্য দিয়ে দেশের ইতিহাসের সবচেয়ে ভয়াবহ জঙ্গি হামলার বিচার আনুষ্ঠানিকভাবে শুরু হয়।

মামলার আসামিরা হলেন- জাহাঙ্গীর আলম ওরফে রাজীব গান্ধী, রাকিবুল হাসান রিগান, রাশেদুল ইসলাম ওরফে র্যাশ, সোহেল মাহফুজ, মিজানুর রহমান ওরফে বড় মিজান, হাদিসুর রহমান সাগর, শরিফুল ইসলাম ও মামুনুর রশিদ।

এছাড়া বিভিন্ন অভিযানে ১৩ জন নিহত হওয়ায় তাদের অব্যাহতির সুপারিশ করেন তদন্ত কর্মকর্তা। পরে মামলা থেকে তাদের অব্যাহতি দেয়া হয়।

পূর্বকোণ/পিআর

The Post Viewed By: 75 People

সম্পর্কিত পোস্ট