চট্টগ্রাম বৃহষ্পতিবার, ১৪ নভেম্বর, ২০১৯

সর্বশেষ:

১৩ অক্টোবর, ২০১৯ | ১:২৯ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

সেলিম প্রধান ও তার দুই সহযোগীসহ ফের ৫ দিনের রিমান্ড

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের মামলায় অনলাইনে ক্যাসিনো খেলার মূলহোতা সেলিম প্রধান ও তার দুই সহযোগীর ৫ দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। অপর দুই সহযোগী হলেন- আক্তারুজ্জামান ও রোকন।

রবিবার (১৩ অক্টোবর) ঢাকা মহানগর হাকিম সাদবীর ইয়াসির আহসান চৌধুরী শুনানি শেষে এ রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে বুধবার (৯ অক্টোবর) ঢাকা মহানগর হাকিম সাদবীর ইয়াসির আহসান চৌধুরীর আদালতে মামলার সুষ্ঠু তদন্তের জন্য তাদের বিরুদ্ধে দশ দিনের আবেদন করেন সিআইডির পুলিশ পরিদর্শক শহিদুল ইসলাম। আদালত এ বিষয়ে শুনানির জন্য ১৩ অক্টোবর দিন ধার্য করেন।

একই থানায় (গুলশান থানা) মাদক আইনে দায়ের করা অন্য মামলায় চারদিনের রিমান্ড শেষে তাদের মঙ্গলবার (৮ অক্টোবর) আদালতে নেয়া হলে আদালত তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম মাসুদুর রহমান এ আদেশ দেন। ৩ অক্টোবর ঢাকা মহানগর হাকিম মইনুল ইসলাম চারদিনের রিমান্ড মঞ্জুর করছিলেন।

এছাড়া র‌্যাবের অভিযানে বাসা থেকে হরিণের চামড়া উদ্ধারের ঘটনায় বন্যপ্রাণী সংরক্ষণ আইনে সেলিম প্রধানকে ছয় মাসের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

গত ৩০ সেপ্টেম্বর থাই এয়ারওয়েজের ফ্লাইটে সেলিম প্রধানের ব্যাংকক যাওয়ার কথা ছিল। টিজি ৩২২ নম্বর ফ্লাইট থেকে তাঁকে নামানো হয়। সেলিম প্রধানকে আটক করা হয়। আটকের পর সেলিম প্রধানের গুলশান ও বনানীর অফিস এবং বাসায় অভিযান চালিয়ে ২৯ লাখ ৫ হাজার ৫০০ টাকা, ৭৭ লাখ ৬৩ হাজার টাকার সমপরিমাণ ২৩টি দেশের মুদ্রা, ১২টি পাসপোর্ট, ১৩টি ব্যাংকের ৩২টি চেক, ৪৮ বোতল বিদেশি মদ, একটি বড় সার্ভার, চারটি ল্যাপটপ ও দুটি হরিণের চামড়া উদ্ধার করে র‌্যাব। হরিণের চামড়া উদ্ধারের ঘটনায় বন্য প্রাণী সংরক্ষণ নিরাপত্তা আইনে তাঁকে ছয় মাসের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

মাদক ও অর্থ পাওয়ার কারণে সেলিম প্রধানের বিরুদ্ধে গতকাল বুধবার গুলশান থানায় র‍্যাবের পক্ষ থেকে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ও মানিলন্ডারিং আইনে দুটি মামলা হয়েছে।

পূর্বকোণ/পিআর

The Post Viewed By: 114 People

সম্পর্কিত পোস্ট