চট্টগ্রাম বুধবার, ১৩ নভেম্বর, ২০১৯

১২ অক্টোবর, ২০১৯ | ১১:৪১ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

কুয়েত-চট্টগ্রাম সরাসরি ফ্লাইট চালু ৩০ অক্টোবর

আগামী ৩০ অক্টোবর থেকে চট্টগ্রাম- কুয়েত রুটে বাংলাদেশ বিমানের সরাসরি ফ্লাইট চালু হচ্ছে। প্রাথমিকভাবে সপ্তাহে একদিন (বুধবার) কুয়েত থেকে চট্টগ্রাম একমুখী এই ফ্লাইট চলাচল করবে।

বাংলাদেশ বিমান সূত্র জানা যায়, কুয়েত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে প্রতি বুধবার স্থানীয় সময় রাত ১২.৪৫ মিনিটে বিমানের চট্টগ্রামমুখী উড়োজাহাজ ছাড়বে এবং বৃহস্পতিবার স্থানীয় সময় সকাল ৮.৪৫ মিনিটে চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছাবে। এই রুটে বোয়িং ৭৮৭-৮ ড্রিমলাইনার চলাচল করবে। সকল ট্যাক্সসহ সর্বনিম্ন ভাড়া (একমুখী) ৬৭.৬৮ কুয়েতি দিরহাম অর্থাৎ বাংলাদেশের ১৮,৮৪২ টাকা নির্ধারণ করা হয়েছে।

কুয়েতে বসবাসরত চট্টগ্রাম অঞ্চলের যাত্রীদের সুবিধার্থে এই রুট চালু করা হয়েছে উল্লেখ করে কুয়েতে বাংলাদেশ বিমানের কান্ট্রি ম্যানেজার মোহাম্মদ হাফিজুল ইসলাম সাংবাদিকদের জানান, এখান থেকে যাওয়াটা বেশি প্রয়োজন বলে আপাতত একমুখী সরাসরি ফ্লাইট দেয়া হয়েছে। প্রয়োজনে আগামীতে ফ্লাইট সংখ্যা বাড়ানো এবং উভয়মুখী সরাসরি চলাচলের ব্যবস্থা নেয়া হবে।

বাংলাদেশ বিমানের এই উদ্যোগকে স্বাগত জানিয়ে চট্টগ্রাম সমিতি কুয়েতের সভাপতি জাফর আহমদ চৌধুরী বলেন, কুয়েত থেকে প্রায় ৬ ঘণ্টা ভ্রমণ করে ঢাকা এবং সেখান থেকে চট্টগ্রাম, এরপর গ্রামের বাড়ি যাওয়া প্রবাসীদের জন্য যে কী কষ্টের ছিল তা ভাষায় বুঝানো যাবে না। এখন এই দুঃসহ ভোগান্তি আর প্রবাসী চট্টগ্রামবাসীকে পোহাতে হবে না। তিনি চট্টগ্রাম-কুয়েত রুটে উভয়মুখী ফ্লাইট চলাচলের দ্রুত ব্যবস্থা নেয়ার অনুরোধ জানিয়েছেন।

কুয়েত- চট্টগ্রাম রুটে বিমানের সেবা সম্পর্কে বিস্তারিত জানতে কিংবা টিকিট বা যে কোনও সহায়তার জন্য বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের কুয়েত অফিস (আল-হোমাইজি বিল্ডিং, আল সোয়ার স্ট্রিট, পিও বক্স-২৩৮৩৭, সাফাত ১৩০৯৯, কুয়েত । ফোন: বিক্রয় কাউন্টার +৯৬৫ ২২৪৫২৯৭৭-৮ অতিরিক্ত: ৪৫/৪৬/৪৮) কিংবা নিকটস্থ ট্রাভেল এজেন্সীর সাথে যোগাযোগের জন্য প্রবাসীদের অনুরোধ জানিয়েছেন বিমানের কান্ট্রি ম্যানেজার মোহাম্মদ হাফিজুল ইসলাম।

 

পূর্বকোণ/ এস

The Post Viewed By: 531 People

সম্পর্কিত পোস্ট