চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

অলির ‘মুক্তিমঞ্চে’ একাকার মুক্তিযোদ্ধা ও জামায়াত !

নিজস্ব প্রতিবেদক হ ঢাকা অফিস

১১ অক্টোবর, ২০১৯ | ২:৩০ পূর্বাহ্ণ

জাতীয় মুক্তিমঞ্চের উদ্যোগে সংবাদ সম্মেলন করেছেন মঞ্চের আহ্বায়ক ও এলডিপি সভাপতি কর্নেল (অব.) ড. অলি আহমদ বীরবিক্রম। শুরুতে কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইব্রাহিম উপস্থিত নেতাদের সঙ্গে পরিচয় করিয়ে দেন। আর সংবাদ সম্মেলনে মঞ্চে অলি আহমদের ডানপাশে মুক্তিযোদ্ধা মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইব্রাহিম এবং বাম পাশে ছিলেন জামায়াতে ইসলামীর নায়েবে আমির মিয়া গোলাম পরওয়ার। গতকাল বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবে দলের পক্ষ থেকে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ দৃশ্য দেখা যায়।

সংবাদ সম্মেলনে অলি আহমদ বলেন, কিছুদিন আগে আমরা ঐক্য করেছি। আর ২০ দলীয় জোটের এক নেতা স্টেটমেন্ট দিয়েছিলেন যে, তাকে অনেক অনুরোধ করা হয়েছে আসার জন্য। কিন্তু তিনি আসেননি। আমরা এটাই বলতে চাই, কোনও ধান্দাবাজকে আমরা এই মঞ্চে আসতে দেবো না। যারা এসেছে, তারাই থাকবে। এরপর যদি কাউকে আসতে হয়, এখন যারা মঞ্চে আছে- এই দলগুলোর অনুমতি ছাড়া মঞ্চে তাদেরকে বসতে দেওয়া হবে না। আর সবচেয়ে বড় কথা ধান্দাবাজ ও রাজনৈতিক সাইনবোর্ডধারী কোনও দলকে এই মঞ্চের সদস্য হিসেবে গ্রহণ করা হবে না। তিনি বলেন, আমরা মুক্তিযুদ্ধ করেছি।

একটাই লক্ষ্য ছিল, দেশকে স্বাধীন করা। আজকে দেশের দুর্দিন। এই দুর্দিনে মুক্তিযোদ্ধা হিসেবে আমাদের দায়িত্ব রয়েছে, জনগণের সামনে বিপদগামী সরকারের কর্মকা- সম্পর্কে তুলে ধরা এবং যত দ্রুত সম্ভব তাদেরকে ক্ষমতা থেকে বিদায় করা।
ক্যাসিনো প্রসঙ্গে অলি বলেন, ক্যাসিনো ব্যবসার সঙ্গে জড়িত আওয়ামী লীগের অনেক নেতাকে গ্রেফতার করা হয়নি।

গ্রেফতার হওয়া আওয়ামী লীগের নেতারা বলছেন, তারা মন্ত্রীকে মার্সিডিজ গাড়ি দিয়েছেন, বস্তায় বস্তায় টাকা দিয়েছেন। অনেক মন্ত্রী ও বড়-বড় নেতা শামিমের টাকার ভাগ পেয়েছেন। এখনও তারা কেন গ্রেফতার হচ্ছেন না?’ বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের এই শীর্ষ নেতা বলেন, সম্রাট এখন ভিআইপির মর্যাদায় চিকিৎসা নিচ্ছে। এরকম একজনের জন্য বড়-বড় চিকিৎসকদের দিয়ে মেডিক্যাল বোর্ড গঠন করা হয়েছে। উচিত ছিল ইসলাম ধর্ম অনুযায়ী গলা পর্যন্ত মাটির নিচে রেখে জনগণকে পাথর নিক্ষেপ করতে দিতে। তারপরও তার পাপ মোচন হবে না। প্রসঙ্গত, ২৭ জুন জাতীয় প্রেস ক্লাবে ‘জাতীয় মুক্তিমঞ্চ’র ব্যানারে নতুন জোটের আত্মপ্রকাশ ঘটান অলি আহমদ।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট