চট্টগ্রাম মঙ্গলবার, ০২ মার্চ, ২০২১

সর্বশেষ:

১০ অক্টোবর, ২০১৯ | ৪:৪৩ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

আবরার হত্যা ও ভারতের সাথে অসম চুক্তি বাতিলের দাবিতে পদযাত্রা ও সংহতি সমাবেশ

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদের হত্যার দ্রুত বিচার এবং ভারতের সঙ্গে চুক্তি বাতিল ও সারাদেশে ছাত্রলীগের সন্ত্রাস ও নির্যাতনের বিরুদ্ধে পদযাত্রা ও সংহতি সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশ ‘আবরারসহ সকল ছাত্র হত্যার বিচার, ভারতের সঙ্গে সম্পাদিত জাতীয় স্বার্থবিরোধী সকল অসম চুক্তি বাতিল ও সারাদেশে ছাত্রলীগের সন্ত্রাস ও নির্যাতনের বিরুদ্ধে’ ব্যানারে এ সমাবেশ আয়োজন করা হয়।
সমাবেশে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ, ছাত্র ফেডারেশন, সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের নেতাকর্মীরা অংশগ্রহণ করেন।

সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সহ-সভাপতি সাদিকুল ইসলাম সাদিক বলেন, ‘আবরারকে যে রকম নির্যাতন করে নৃশংসভাবে হত্যা করা হয়েছে তা প্রতিনিয়ত বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ওপর চলে আসছে। আজকে আবরারকে হত্যার মধ্য দিয়ে তা সবাই বুঝতে পেরেছে।’

ডাকসুর সমাজসেবা সম্পাদক আকতার হোসেন বলেন, ‘আবরার হত্যার পেছনের কাহিনী ভারতের সঙ্গে দেশবিরোধী চুক্তি। শিক্ষার্থীরা সব সময় দেশের স্বার্থ নিয়ে কথা বলেছে। কিন্তু দেশের স্বার্থকে জলাঞ্জলি দিয়ে চুক্তি করা হলো। তাই আমরা বলতে চাই, আবরারের লাশের ওপর দিয়ে ফেনী নদীর পানি ভারতে যেতে পারে না। আবরারের লাশের ওপর দিয়ে বঙ্গোপসাগরে রাডার বসতে পারে না। তার লাশের ওপর দিয়ে মংলা সমুদ্রবন্দর ভারত ব্যবহার করতে পারে না।’

বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম-আহ্বায়ক ফারুক হোসেনের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন ছাত্র ফেডারেশনের সাধারণ সম্পাদক জাহিদ সুজন, সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম-আহ্বায়ক রাশেদ খান প্রমুখ।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন
The Post Viewed By: 326 People

সম্পর্কিত পোস্ট