চট্টগ্রাম বৃহষ্পতিবার, ১৭ অক্টোবর, ২০১৯

সর্বশেষ:

১০ অক্টোবর, ২০১৯ | ৩:৩৮ পিএম

অনলাইন ডেস্ক

‘দাবি না মানলে বুয়েটে তালা ঝুলবে’

বুয়েটের ভি‌সিকে শুক্রবার (১১ অক্টোবর) দুপুর ২টার মধ্যে আন্দোলনরত শিক্ষার্থীদের সাথে সাক্ষাৎ করে ১০ দফা দাবি মেনে নিতে হবে। অন্যথায় বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) সকল ভবনে তালা দেয়ার হু‌ঁশিয়া‌রি দিয়েছেন আবরার হত্যার বিচারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীরা। আজ বৃহস্পতিবার (৯ অক্টোবর) দুপুরে এক সংবাদ সম্মেলনে আন্দোলনরত শিক্ষার্থীরা এসব কথা জানান।

সংবাদ সম্মেলনে শিক্ষার্থীরা বলেন, এখনো পর্যন্ত ভি‌সি স্যার আমাদের সাথে শিক্ষার্থীদের ১০ দফা দাবির বিষয়ে কোনো আশ্বাস বা কথা বলেননি। বারবার তার সা‌থে যোগাযোগের চেষ্টা করা হলেও যোগাযোগ করা সম্ভব হয়নি। আমরা আগামীকাল শুক্রবার দুপুর দুইটা পর্যন্ত দেখবো অন্যথায় একাডেমিক ভবনসহ অন্যান্য সকল ভবনে তালা লাগিয়ে দেয়া হবে। তারা আরো বলেন, শিক্ষক সমিতি ও এলামনাই (বুয়েটের সাবেক শিক্ষার্থী) আমাদের সাথে সংহতি প্রকাশ করলেও বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে কোনো কার্যকর পদক্ষেপ নিতে দেখা যায়নি।

শিক্ষার্থীরা বলেন, আমরা আবরারের পরিবারের মামলার সকল ব্যয়ভার বিশ্ববিদ্যালয় প্রশাসনকে বহন করার দাবি জানিয়েছিলাম কিন্তু বিশ্ববিদ্যালয় প্রশাসন কোনো ব্যবস্থা গ্রহণ করেনি। বিশ্ববিদ্যালয় থেকে সকল অভিযুক্তকে স্থায়ীভাবে বহিষ্কার জন্য আমরা দা‌বি জা‌নি‌য়ে‌ছি। কিন্তু এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি একমত পোষণ করলেও বিশ্ববিদ্যালয় প্রশাসন কোনো ব্যবস্থা গ্রহণ করেনি। আমরা আমা‌দের ১০দফা দা‌বি আদা‌য়ের বিষ‌য়ে বিশ্ববিদ্যালয় প্রশাসন‌কে শুক্রবার দুপুর ২টা পর্যন্ত সময় দিয়েছি। এর ম‌ধ্যে সকল দা‌বির বিষ‌য়ে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে হবে। এর আগে সকালে টানা চতুর্থ দিনের মতো আবরার হত্যার বিচার দাবিতে আন্দোল‌নে না‌মে শিক্ষার্থীরা। সংবাদ স‌ম্মেলন শেষে আন্দোলনরত শিক্ষার্থীরা মিছিল নি‌য়ে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে বু‌য়ে‌টের শহীদ মিনার মো‌ড়ে অবস্থান নেন। সেখানে আন্দোলনরত শিক্ষার্থীরা বিভিন্ন স্লোগান দিচ্ছেন। বৃহস্পতিবার সন্ধ্যায় শহীদ মিনার চত্বরে পথ নাটক, হত্যার বিচার দা‌বি‌তে দেয়া‌লে গ্রা‌ফি‌তি আঁকবে শিক্ষাথীরা।

প্রসঙ্গত, রবিবার গভীর রাতে শেরে বাংলা হলের সিঁড়ি থেকে তড়িৎ প্রকৌশল বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র আবরারের লাশ উদ্ধারের পর থেকে উত্তাল বুয়েট।

 

 

 

 

 

 

 

পূর্বকোণ/এম

The Post Viewed By: 107 People

সম্পর্কিত পোস্ট