চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

বগুড়া-৬ আসনের উপ-নির্বাচন ২৪ জুন

পূর্বকোণ ডেস্ক

৮ মে, ২০১৯ | ৩:৫২ অপরাহ্ণ

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর শপথ না নেয়ায় শূন্য আসনে Dc-নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ২৪ জুন। আজ বুধবার (৮ মে) নির্বাচন কমিশনের সচিব হেলালুদ্দিন আহমদ নির্বাচনের তফসিল ঘোষণা করেন। ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়ন দাখিলের শেষ সময় ২৩ মে। মনোনয়ন বাছাই ২৭ মে, প্রত্যাহার ৩ জুন ও প্রতীক বরাদ্দ ৪ জুন।

নির্বাচন কমিশন সচিব বলেন, সংবিধান অনুযায়ী সংসদের প্রথম বৈঠক থেকে ৯০ দিনের মধ্যে মির্জা ফখরুল ইসলাম আলমগীরের শপথ নেয়ার নিয়ম ছিল। কিন্তু তিনি শপথ না নেয়ায় তাঁর আসনটি গত ৩০ এপ্রিল শূন্য ঘোষণা করা হয়।
তিনি আরো বলেন, এ আসনের উপ-নির্বাচনে ভোটগ্রহণে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহার করা হবে । আর ভোটগ্রহণ হবে সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত। এক্ষেত্রে এক ঘণ্টা সময় পেছানো হয়েছে।

উল্লেখ্য, গত বছরের ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মির্জা ফখরুল ইসলাম আলমগীর ঠাকুরগাঁও-বগুড়া (বগুড়া-৬ আসন) থেকে নির্বাচন করে জয়লাভ করেন। বিএনপি এই নির্বাচনে ৬টি আসনে জয়ী হলেও দলীয় সিদ্ধান্তে ৫ জন সাংসদ শপথ নিয়েছেন। শপথ নেয়া হতে বিরত থাকার কারণ প্রসঙ্গে মির্জা ফখরুল বলেছিলেন, দলীয় সিদ্ধান্ত অনুযায়ী তিনি শপথ নেয়া থেকে বিরত থাকছেন।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট