চট্টগ্রাম শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

১৮ দিন পর খুলেছে বশেমুরবিপ্রবি

অনলাইন ডেস্ক

৯ অক্টোবর, ২০১৯ | ৫:৪৭ অপরাহ্ণ

গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় দীর্ঘ ১৮ দিন বন্ধ থাকার পর খুলেছে । আজ বুধবার (৯ অক্টোবর) সকাল থেকে শিক্ষার্থীরা ক্যাম্পাসে আসতে শুরু করেছে।

ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. মোঃ শাহজাহান জানিয়েছেন, যথারীতি ক্লাসশুরু হলেও ক্লাসে শিক্ষার্থীদের উপস্থিতি তুলনামূলকভাবে  কম ।

শিক্ষা মন্ত্রনালয় গত ৭ অক্টোবর রাতে অধ্যাপক ড. শাহজাহানকে ভারপ্রাপ্ত উপাচার্য হিসেবে নিয়োগ দিয়েছেন। এরপর থেকে তিনি দায়িত্ব পালন করছেন বলে জানা গেছে। বুধবার তিনি বিভাগীয় প্রধান, কর্মকর্তা ও কর্মচারীদের সঙ্গে তার অফিস কক্ষে সভা করেছেন।

গত ১৯ সেপ্টেম্বর থেকে শিক্ষার্থীরা সাবেক উপাচার্য অধ্যাপক ড. খোন্দকার নাসিরউদ্দিনের বিরুদ্ধে নানা অনিয়ম, দুর্নীতি, স্বজনপ্রীতি, স্বেচ্ছাচারীতা, নারী কেলেঙ্কারী, স্বৈরনীতি ও কথায় কথায় অনৈতিকভাবে বহিষ্কারসহ বিভিন্ন দাবীতে তাঁর পদত্যাগের এক দফা দাবিতে আন্দোলন শুরু করে।

২৯ সেপ্টেম্বর শিক্ষার্থীদের লাগাতার আন্দোলনের ১২তম দিনে রাতে উপাচার্য ড. খোন্দকার নাসিরউদ্দিন কঠোর পুলিশ পাহারায় ক্যাম্পাস ত্যাগ করেন এবং ৩০ সেপ্টেম্বর শিক্ষা মন্ত্রণালয়ে পদত্যাগ পত্র জমা দেন।

পূর্বকোণ/টিএফ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট