চট্টগ্রাম রবিবার, ২৩ ফেব্রুয়ারী, ২০২০

সর্বশেষ:

৯ অক্টোবর, ২০১৯ | ৪:৫৩ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

ফের অবরোধ ঢাকা-আরিচা মহাসড়ক

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা বুয়েটের মেধাবী শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যাকান্ডে জড়িতদের সর্বোচ্চ শাস্তির দাবি ও দেশ বিরোধী চুক্তির প্রতিবাদে ২য় দিনের মতো বিক্ষোভ ও অবরোধ কর্মসূচী পালন করেছে ।

বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় পাঠাগার চত্বর থেকে বুধবার বেলা সাড়ে ১২টায় শিক্ষার্থীরা একটি বিক্ষোভ মিছিল বের করেন। মিছিলটি শহীদ মিনার, কলা ভবন ও সমাজবিজ্ঞান অনুষদ হয়ে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক সংলগ্ন ঢাকা-আরিচা মহাসড়কে প্রবেশ করে। এসময় বিক্ষুদ্ধরা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ প্রদর্শন, সরকার বিরোধী স্লোগান ও বক্তৃতা করেন। পরবর্তীতে বেলা ১ টার দিকে বিশ্ববিদ্যালয় প্রক্টরিয়াল বডি উপস্থিত হলে শিক্ষার্থীরা জনদুর্ভোগের কথা বিবেচনা করে অবরোধ প্রত্যাহার করে নেয়। এরপরে বিক্ষোভ মিছিলটি ক্যাম্পাসের ভিতরে প্রবেশ করে নতুন কলা ভবনে এসে শেষ হয়।

শিক্ষার্থীরা আজকেও বিক্ষোভ মিছিল ও সমাবেশে ‘গো ব্যাক ইন্ডিয়া’, ‘আমার ভাই খুন কেনো, শেখ হাসিনা জবাব চাই’, ‘দিল্লি না ঢাকা, ঢাকা-ঢাকা’, ‘পানি-বন্দর-নদীর দেশ, জবাব দেবে বাংলাদেশ’, ‘দেশ বিরোধী চূক্তি, মানি না, মানবো না’, ‘শহীদ আবরার দিচ্ছে ডাক, ভারতীয় আগ্রাসন নিপাত যাক’ ইত্যাদি স্লোগান দিতে থাকে।

পূর্বকোণ/টিএফ

The Post Viewed By: 136 People

সম্পর্কিত পোস্ট