চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

অস্ত্র-মাদক আইনে সম্রাটের বিরুদ্ধে র‌্যাবের ২ মামলা

৮ অক্টোবর, ২০১৯ | ৩:২৩ পূর্বাহ্ণ

ঢাকা মহানগর দক্ষিণের যুবলীগের বহিস্কৃত সভাপতি ইসমাইল হোসেন চৌধুরী ওরফে স¤্রাটের বিরুদ্ধে অস্ত্র ও মাদক আইনে পৃথক দুটি মামলা করেছের র‌্যাপিড একশন ব্যাটালিয়ন (র‌্যাব)। সোমবার (৭ অক্টোবর) বিকেল সাড়ে ৪টার দিকে নগর পুলিশের রমনা মডেল থানায় র‌্যাব-১ এর ডিএডি আব্দুল খালেক বাদি হয়ে মামলা দুটি করেন।
এ বিষয়ে রমনা থানার ভারপ্রাপ্ত কর্মকতা (ওসি) কাজী মাইনুল ইসলাম বলেন, আমাদের থানায় দুটি মামলা দেওয়া হয়েছে। একটি অস্ত্র আইনে এবং অন্যটি মাদক আইনে। স¤্রাটের বিরুদ্ধে অস্ত্র মামলা হয়েছে। আর মাদক আইনে মামলাটি হয়েছে স¤্রাট ও এনামুল হক আরমানের বিরুদ্ধে। -বাংলানিউজ। তিনি বলেন, মামলার বিভিন্ন আলামত আমাদের কাছে হস্তান্তর করা হয়েছে। পরবর্তীতে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।
এর আগে শনিবার (৫ অক্টোবর) গভীর রাতে কুমিল্লার চৌদ্দগ্রাম থানার আলকরা ইউনিয়নের কুঞ্জশ্রীপুর গ্রামে অভিযান চালায় র‌্যাপিড একশন ব্যাটালিয়ন (র‌্যাব)।
ওই গ্রামের জামায়াত নেতা মনির চৌধুরীর বাড়ি থেকে স¤্রাট ও আরমানকে আটক করা হয়। পরে তাদের সঙ্গে নিয়ে রবিবার (০৬ অক্টোবর) দিনভর রাজধানীতে স¤্রাট ও আরমানের বাড়িতে অভিযান চালায় র‌্যাব।
এছাড়া মদ্যপ অবস্থায় পেয়ে আটকের সময়ই আরমানকে ছয়মাসের কারাদ- দেন র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। আর কাকরাইলের কার্যালয়ে বন্যপ্রাণীর চামড়া সংরক্ষণের দায়ে স¤্রাটকেও একই মেয়াদে সাজা দেওয়া হয়। এরপর স¤্রাটকে কেরানীগঞ্জে অবস্থিত ঢাকা কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়। আর আরমানের জায়গা হয় কুমিল্লা কারাগারে।
গত ১৮ সেপ্টেম্বর ঢাকার মতিঝিলের ক্লাবপাড়ায় র‌্যাবের অভিযানে অবৈধ ক্যাসিনো চলার বিষয়টি প্রকাশ্যে আসার পর থেকে আলোচনায় ছিলেন যুবলীগ নেতা স¤্রাট।
স¤্রাটের অত্যন্ত ঘনিষ্ঠ হিসেবে পরিচিত যুবলীগ নেতা আরমানও দীর্ঘদিন ধরে ক্যাসিনোর কারবারে জড়িত বলে অভিযোগ রয়েছে। সম্প্রতি তিনি ঢাকাই সিনেমাতেও টাকা খাটাচ্ছিলেন।
আরমানের প্রোডাকশন হাউস ‘দেশ বাংলা মাল্টিমিডিয়া’র ব্যানারে প্রথম সিনেমাটি মুক্তি পায় গত কোরবানির ঈদে। ‘মনের মতো মানুষ পাইলাম না’ নামের ওই সিনেমায় অভিনয় করেছেন শাকিব খান ও বুবলী।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট