চট্টগ্রাম রবিবার, ২০ অক্টোবর, ২০১৯

সর্বশেষ:

৮ অক্টোবর, ২০১৯ | ৩:০৫ পূর্বাহ্ণ

ঢাকা অফিস

দেশ ছেড়ে পালাবেন না : যুবলীগ চেয়ারম্যান

ক্যাসিনো বিরোধী চলমান অভিযানে অনেকটাই ব্যাকফুটে আওয়ামী লীগের অন্যতম বড় সহযোগী সংগঠন যুবলীগ। আইনশৃঙ্খলা বাহিনীর জালে একে একে ধরা পড়েছেন সংগঠনটির ঢাকা মহানগরের বেশ কয়েকজন শীর্ষস্থানীয় নেতা। এমন অভিজ্ঞতায় চরম অস্বস্তিতে সংগঠনটির কেন্দ্রীয় নেতৃত্ব। এর মধ্যে সংগঠনটির চেয়ারম্যানের ব্যাংক হিসেব তলব করা হয়েছে। গুঞ্জন আছে দেশ ত্যাগের নিষেধাজ্ঞাও। তবে দেশ ছেড়ে পালাবেন না বলে জানিয়েছেন যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী। গতকাল সোমবার বেসরকারি এক টেলিভিশনের সাথে ফোনালাপে তিনি এ কথা জানান।
ওমর ফারুক বলেন, দুর্নীতির বিরুদ্ধে সংগঠনটির অভিভাবক শেখ হাসিনার যে অবস্থান এবং সরকারের যে সিদ্ধান্ত তা মেনে নিতে হবে। যুবলীগ খুব ভালো সময় পার করছে না বলেও মন্তব্য করেন তিনি।
তিনি বলেন, যদি আমার দেশে ত্যাগে নিষেধাজ্ঞা হয়, তাহলে আমি কেন যাবো? বিচারক তখনই শাস্তি দিবে যখন অপরাধী পালিয়ে যায়। আইনশৃঙ্খলা বাহিনী যদি মনে করে আমি অপরাধী, নিশ্চয়ই তারা দালিলিক প্রমাণ নিয়ে কাজ করবে, আমি পালাবো কেন? আমিতো রাজনীতি করেছি।
চেয়ারম্যানের দাবি, তাকে নিয়ে গণমাধ্যমে যেসব সংবাদ প্রকাশিত হচ্ছে তা সামাজিকভাবে হেয় করা হচ্ছে।
অভিযানের শুরুতে যুবলীগ চেয়ারম্যানের এমন উত্তেজনা প্রশমিত হতে দেখা যায় সংগঠনটির এক কর্মী সমাবেশে। এরপর সংগঠনটির ঢাকা দক্ষিণের সভাপতিকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারে প্রতিক্রিয়া জানতে যোগাযোগ করা হয় যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরীর সঙ্গে। কিন্তু কথা বলতে চাননি ক্যামেরার সামনে। তবে টেলিফোনেই জানান, আইনশৃঙ্খলা বাহিনী যাকে ধরবে তাকে বহিষ্কার করা হবে।
চলতি মাসের শুরুতে যুবলীগ চেয়ারম্যানের ব্যাংক হিসাব তলবের পাশাপাশি বিদেশ যাত্রায় নিষেধাজ্ঞার সংবাদ প্রকাশিত হয় বেশ কয়েকটি গণমাধ্যমে। এ নিয়ে ওমর ফারুকের মন্তব্য তিনি পালাবেন না।

The Post Viewed By: 565 People

সম্পর্কিত পোস্ট