চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

ফতুল্লা অভিযানে উদ্ধার বিস্ফোরক ও বোমা তৈরির সরঞ্জাম

অনলাইন ডেস্ক

২৩ সেপ্টেম্বর, ২০১৯ | ৩:৫৭ অপরাহ্ণ

নারায়ণগঞ্জের ফতুল্লার তক্কার মাঠ এলাকায় পরিচালিত অভিযানে বিস্ফোরণ ও বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার করেছে পুলিশের কাউন্টার টেরোরিজম এন্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট। ঘটনাস্থল থেকে আহছানউল্লা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের যন্ত্রকৌশল বিভাগের শিক্ষক ফরিদ উদ্দিন রুমি (২৭) নামে একজন নব্য জেএমবির সদস্যকে আটক করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ। ফতুল্লার তক্কার মাঠ এলাকায় আজ সোমবার (২৩ সেপ্টেম্বর) সকাল থেকেই জঙ্গিবাড়ি সন্দেহে একটি বাড়ি ঘিরে রাখে পুলিশ। পরে সে এলাকার আরো ১৭টি বাড়িতে তল্লাশি চালায় পুলিশ। অভিযানে পুলিশের বোম্ব ডিসপোজাল ইউনিট ও কাউন্টার টেরোরিজম ইউনিট ছাড়াও বিভিন্ন ইউনিট যোগ দেয়। পুলিশ জানিয়েছে, বাড়িটি থেকে জঙ্গি সন্দেহে আটক রুমির ঢাকার সাম্প্রতিক পাঁচটি হামলা ও হামলা চেষ্টার সঙ্গে যোগসূত্র রয়েছে। এ ঘটনায় আরো দুজন আটক হলেও তাদের জঙ্গি সংশ্লিষ্টতার বিষয়ে বিস্তারিত জানা যায়নি। বাড়িটিতে বিস্ফোরণ ও বোমা তৈরির কিছু সরঞ্জাম রয়েছে যা বিগত সময়ে ঢাকায় জঙ্গিদের থেকে উদ্ধার করা সামগ্রীর সঙ্গে মিল রয়েছে বলে গণমাধ্যমকর্মীদের জানিয়েছেন পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিটের প্রধান মনিরুল ইসলাম।

তিনি বলেন, প্রথমে যে বাড়িটি সন্দেহ করা হয়েছিল মূলত এ বাড়িতে তারা ছিল না। পাশের একটি বাসা থেকে রুমিকে আটক করা হয়েছে। এ সময় আর তার স্ত্রীকে জিজ্ঞাসাবাদের জন্য নেয়া হয়েছে। অভিযান শেষ হলে এসব বিষয়ে বিস্তারিত জানানো হবে বলে জানান মনিরুল।

সোমবার ভোর থেকেই বাংলাদেশ ব্যাংকের সাবেক কর্মকর্তা জয়নাল আবেদীনের বাড়িটি ঘিরে রাখে পুলিশের সিটিটিসি ইউনিট। এ সময় জয়নাল আবেদীনের দু’ছেলেসহ তিনজনকে আটক করা হয়। আটক তিনজন হলেন;  আহছানউল্লা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের যন্ত্রকৌশল বিভাগের শিক্ষক ফরিদউদ্দিন রুমি (২৭), কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী জামালউদ্দিন রফিক (২৩) ও ফরিদউদ্দিনের স্ত্রী অগ্রণী ব্যাংকের কর্মকর্তা জান্নাতুল ফোয়ারা অনু (২৭)। এরপর সকাল সাড়ে ১০টার দিকে ফতুল্লার তক্কার মাঠ এলাকায় ওই বাড়িটিতে প্রবেশ করে বোম্ব ডিসপোজাল ইউনিটের সদস্যরা

 

 

 

পূর্বকোণ/ময়মী

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট