চট্টগ্রাম শনিবার, ১৯ অক্টোবর, ২০১৯

সর্বশেষ:

২৩ সেপ্টেম্বর, ২০১৯ | ২:১১ পূর্বাহ্ণ

নিজস্ব সংবাদদাতা হ কক্সবাজার

কক্সবাজারে সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

একটি গোষ্ঠী রোহিঙ্গাদের উস্কানি দিয়ে চক্রান্ত করছে

সরকার আন্তরিকভাবে রোহিঙ্গা সমস্যা সমাধানের চেষ্টা করছে। দ্রুত রোহিঙ্গা প্রত্যাবাসনের জন্য চীন ভারতসহ সবার সঙ্গে প্রধানমন্ত্রী নিজে কথা বলেছেন। আশাকরি সফলতা আমরা খুব দ্রুত দেখতে পাব। তবে উস্কানি দিয়ে রোহিঙ্গাদের নিয়ে একটি গোষ্ঠী চক্রান্ত করছে বলে মন্তব্য করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি গতকাল (রবিবার) বেলা ১১টার দিকে কক্সবাজার জেলায় আট প্রকল্পের উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন।

বর্তমান সরকার রোহিঙ্গা সঙ্কট মোকাবিলায় বসে নেই উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, রোহিঙ্গাদের প্রত্যাবাসনে সরকারের কূটনৈতিক চেষ্টা অব্যাহত রয়েছে। সে লক্ষ্যে অসুস্থ শরীর নিয়েও জাতিসংঘের অধিবেশনে গেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একই সঙ্গে চীন-ভারতের সঙ্গেও আলোচনা করা হচ্ছে। যেহেতু তাদের ভূমিকাটি বেশি কাজে আসবে। রোহিঙ্গা ক্যাম্পে কর্মরত বিভিন্ন এনজিও প্রসঙ্গে তিনি বলেন, কিছু কিছু এনজিও রোহিঙ্গাদের বিএনপির মতো উসকে দিচ্ছে। কোন এনজিও যদি মানবিক সেবার আড়ালে সরকারবিরোধী কাজ করে, তাদের আমাদের দরকার নেই। প্রয়োজনে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে। তিনি বিশৃঙ্খলার উস্কানি না দিয়ে রাজনৈতিক ইস্যু হিসেবে বেছে না নিয়ে রোহিঙ্গা সমস্যা সমাধানে সরকারকে সহযোগিতা করতে বিএনপির প্রতি আহ্বান জানান।

এতে উপস্থিত ছিলেন, উপ-দপ্তর সম্পাদ ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, কক্সবাজার সদর-রামু আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, মহেশখালী-কুতুবদিয়া আসনের সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক, কক্সবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট সিরাজুল মোস্তফা ও সাধারণ সম্পাদক মুজিবুর রহমান প্রমুখ।

The Post Viewed By: 110 People

সম্পর্কিত পোস্ট