চট্টগ্রাম বুধবার, ১৬ অক্টোবর, ২০১৯

সর্বশেষ:

১৯ সেপ্টেম্বর, ২০১৯ | ২:২৮ এএম

আদালত প্রতিবেদক

প্রধানমন্ত্রীকে প্রাণনাশের হুমকি

গিয়াস কাদেরের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

প্রকাশ্য জনসভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে প্রাণনাশের হুমকির ঘটনায় দেশদ্রোহীতার মামলায় বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান গিয়াস উদ্দিন কাদের চৌধুরীর বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়েছে। গতকাল বুধবার মামলার ধার্য তারিখে অভিযুক্ত হাজির না থাকায় তাঁর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করে অভিযোগ গঠন করা হয়। গতকাল চট্টগ্রাম সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট শহীদুল্লাহ কায়সারের আদালত এ আদেশ দেন। এ সময় মামলার বাদি ফটিকছড়ি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. নাজিম উদ্দিন মুহুরী আদালতে হাজির ছিলেন। গত বছর ২৯ মে বিকেল ৫টায় ফটিকছড়ি পৌরসভার জেইউ পার্কে বিএনপির এক অনুষ্ঠানে অতিথির বক্তৃতায় গিয়াস কাদের প্রধানমন্ত্রীকে হুমকি দেন। ১৫ আগস্টের কথা উল্লেখ করে তিনি বক্তৃতায় বলেন, ‘হাসিনাকে তার পিতার থেকেও নির্মমভাবে বিদায় নিতে হবে’। এ ঘটনায় গতবছর ৩১মে জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা দায়ের করেন মুহুরী।

গতকাল মামলাটিতে সিনিয়র এডভোকেট এনামুল হক অভিযুক্তের পক্ষে সময়ের আবেদন করেন। ইতোপূর্বেও গড়হাজির থাকায় আদালত অভিযুক্তের সময়ের আবেদন নামঞ্জুর করে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। এরপর অভিযোগ গঠন করেন।
বাদির আইনজীবী অতিরিক্ত জেলা পিপি সমীর দাশগুপ্ত পূর্বকোণকে বলেন, আসামির বিরুদ্ধে দ-বিধির ৫০৫-এ, ৫০৬ ও ১৫৩ ধারায় অভিযোগ গঠন করা হয়েছে। বাদিপক্ষের আইনজীবী অতিরিক্ত পিপি সালামত উল্লাহ শাহীন বলেন, অভিযোগ গঠনের ফলে মামলাটি বিচারের জন্য প্রস্তুত হলো। পরবর্তী তারিখ থেকে আসামির বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ শুরু হবে।

The Post Viewed By: 691 People

সম্পর্কিত পোস্ট