চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

টেকনাফে মিয়ানমারের সিমসহ আটক ৩ রোহিঙ্গা

নিজস্ব প্রতিবেদক

১৭ সেপ্টেম্বর, ২০১৯ | ৮:০৫ অপরাহ্ণ

কক্সবাজারের টেকনাফ উপজেলায়ি মিয়ানমারের মোবাইল নেটওয়ার্ক সেবাদাতা প্রতিষ্ঠান কিউএমপিটি’র ২২২টি সিমকার্ডসহ তিন রোহিঙ্গা যুবককে আটক করেছে পুলিশ। আজ মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) বিকাল সাড়ে ৫টার দিকে টেকনাফ স্থলবন্দরের প্রধান ফটকে দায়িত্বরত আনসার সদস্যদের সহায়তায় পুলিশ তাদের আটক করে।

আটককৃত রোহিঙ্গারা হলেন- মিয়ানমারের মংডু বিচিডিল এলাকার নুরুল আলমের ছেলে নুর হাসান (২২), উখিয়া জামতলী রোহিঙ্গা শিবিরের মেহের শরীফের ছেলে রবি আলম (২২) ও টেকনাফের নয়াপাড়া মুচনী রোহিঙ্গা শিবিরের হোসেনের ছেলে সলিম (২৬)

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, টেকনাফ স্থলবন্দরে খবর পেয়ে মঙ্গলবার ওই ট্রলারের মাঝিসহ তিন রোহিঙ্গা যুবকের পথরোধ করে বন্দরের নিরাপত্তাকর্মীরা। পরে ঘটনাস্থলে গিয়ে তাদেরকে আটক করে থানা পুলিশের একটি দল। এ সময় তল্লাশি করে তাদের কাছ থেকে মিয়ানমারেরর ‘কিউএমপিটি’ নামের ২২২টি সিমকার্ড উদ্ধার করা হয়।

বিষয়টির সত্যতা নিশ্চিত করে টেকনাফ মডেল থানার ওসির প্রদীপ কুমার দাস পূর্বকোণ অনলাইনকে বলেন, মিয়ানমারের থেকে নিয়ে আসা সিমকার্ডসহ তিন রোহিঙ্গাকে আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হচ্ছে।

উল্লেখ্য, অপরাধমূলক কর্মকাণ্ডরোধে কক্সবাজারের টেকনাফ ও উখিয়া উপজেলার রোহিঙ্গা ক্যাম্পগুলোতে  সম্প্রতি মোবাইল নেটওয়ার্ক পরিসেবা সীমিত করার নির্দেশ দেয় সরকার। কিন্তু রোহিঙ্গারা মিয়ানমারের সিমকার্ড এনে ব্যবহার করছে বাংলাদেশে বসেই। আর এই সিমকার্ড এদেশে আনার সহজ রুট হিসেবে টেকনাফ স্থলবন্দরকে বেছে নেয়া হয়েছে।

পূর্বকোণ/রাশেদ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট