চট্টগ্রাম শনিবার, ১৯ অক্টোবর, ২০১৯

সর্বশেষ:

১৬ সেপ্টেম্বর, ২০১৯ | ২:১৩ পূর্বাহ্ণ

বৈঠক ৫ অক্টোবর

দিল্লিতে আগামী ৫ অক্টোবর ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার মধ্যে দ্বিপক্ষীয় বৈঠক হবে বলে পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে। ইনডিয়ান ইকনোমিক ফোরামে যোগ দিতে আগামী ৩ অক্টোবর ভারতের উদ্দেশে রওনা হবেন প্রধানমন্ত্রী। টানা তৃতীয় মেয়াদে সরকার গঠনের পর এটাই হবে ভারতে তার প্রথম সফর। পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন গতকাল রবিবার সাংবাদিকদের বলেন, “৩ থেকে ৫ অক্টোবর ইনডিয়ান ইকনোমিক ফোরামে যোগ দেবেন প্রধানমন্ত্রী। দ্বিপক্ষীয় বৈঠকটি হবে ৫ অক্টোবর।” চীনে বাংলাদেশের পরবর্তী রাষ্ট্রদূত মাহবুব উজ জামানের দেওয়া এক মধ্যাহ্নভোজের অনুষ্ঠানে সাংবাদিকদের সঙ্গে কথা বলছিলেন পররাষ্ট্রমন্ত্রী।

সাম্প্রতিক বছরগুলোতে বাংলাদেশ ও ভারতের সম্পর্কোন্নয়নের দিকে ইংগিত করে তিনি বলেন, আসামের নাগরিকপঞ্জির বিষয়ে ভারতের প্রতিশ্রুতিতে ‘আস্থা’ রেখেছে বাংলাদেশ।-বিডিনিউজ

নাগরিকপঞ্জি থেকে বাদ পড়া ১৯ লাখ মানুষকে বাংলাদেশে ফেরত পাঠানো হবে বলে দেশটির ক্ষমতাসীন দল বিজেপি নেতারা হুমকি দিয়ে এলেও সরকারিভাবে বলা হচ্ছে, নাগরিকপঞ্জি একান্তই ভারতের অভ্যন্তরীণ বিষয়। হাসিনা-মোদী বৈঠকে কী কী বিষয় আসতে পারে, সে বিষয়ে কোনো ধারণা দেননি পররাষ্ট্রমন্ত্রী মোমেন। তিনি বলেছেন, সার্বিকভাবে সবকিছুই সেখানে আসবে।

The Post Viewed By: 90 People

সম্পর্কিত পোস্ট