চট্টগ্রাম শনিবার, ১৯ অক্টোবর, ২০১৯

সর্বশেষ:

১৬ সেপ্টেম্বর, ২০১৯ | ২:০৬ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

জনগণের সেবায় কলসেন্টার ‘৩৩৩’ জেলা প্রশাসনের সংবাদ সম্মেলন

ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণ ও জনগণের দোরগোড়ায় সেবা নিশ্চিত করতে সরকারের কেন্দ্রীয় তথ্য, সেবা ও অভিযোগ প্রতিকার ব্যবস্থাপনা বাস্তবায়নের জন্য মন্ত্রিপরিষদ বিভাগ, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ, ইউএসএইড এবং ইউএনডিপি’র সহায়তায় পরিচালিত ‘এটুআই’ কর্তৃক কলসেন্টার ‘৩৩৩’ চালু করা হয়েছে। ২০১৮ সালের ১২ এপ্রিল এই কলসেন্টারের উদ্বোধন করেন প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব আহমেদ ওয়াজেদ। এই উন্নয়নমূলক উদ্যোগ সারাদেশে ছড়িয়ে দিতে এটুআই সারা দেশের জেলা প্রশাসনকে সম্পৃক্ত করেছে। যার অংশ হিসেবে জনসচেতনতা সৃষ্টির লক্ষে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে গতকাল (রবিবার) এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। উক্ত সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন চট্টগ্রামের জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. আবু হাসান সিদ্দিক, সহকারী কমিশনার

(আইসিটি) সুরাইয়া ইয়াসমিনসহ জেলা প্রশাসনের অন্যান্য কর্মকর্তাগণ। সংবাদ সম্মেলনে জানানো হয়, বর্তমানে দেশে বসবাসরত নাগরিকগণ ‘৩৩৩’ ও প্রবাসী নাগরিকগণ ০৯৬৬৬৭৮৯৩৩৩ নম্বরে কল করে সরকারি সেবা পাওয়ার পদ্ধতি, জনপ্রতিনিধি ও সরকারি কর্মচারীদের সাথে যোগাযোগের তথ্য, পর্যটক আকর্ষণের স্থানসমূহ, বিভিন্ন জেলা সম্পর্কিত বিস্তারিত তথ্য, ইসলামিক মাসআলা-মাসায়েল, ই-টিন সংক্রান্ত তথ্য ও সেবা, আবহাওয়ার তথ্য, নিরাপদ অভিবাসন তথ্য ও অভিবাসনে প্রতারণার শিকার হলে অভিযোগ জানাতে পাচ্ছেন। তথ্য জানার পাশাপাশি বিভিন্ন সামাজিক সমস্যার প্রতিকারে নাগরিকগণ জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী অফিসারকে অবহিত করতে পারছেন। বর্তমানে বিভিন্ন মন্ত্রণালয়/অধিদপ্তরের নাগরিক সেবার তথ্য প্রদান ও অভিযোগ প্রতিকার ব্যবস্থাপনা কার্যক্রম ‘৩৩৩’ এর মাধ্যমে বাস্তবায়নের কার্যক্রম চলছে।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন বলেন, সর্বস্তরের মানুষের জীবনমান উন্নয়নে সরকার কাজ করে যাচ্ছে। বর্তমান সরকারের রুপকল্প ২০২১ ও ২৪১ বাস্তবায়ন এবং ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে অত্র কার্যালয় বদ্ধপরিকর। সরকারি জনসেবাসমূহ জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে এ কার্যালয়ের সকল কর্মকর্তা-কর্মচারী সর্বদা সচেষ্ট রয়েছে। এরই ধারাবাহিকতায় কলসেন্টার ‘৩৩৩’ একটি যুগান্তকারী পদক্ষেপ। ‘৩৩৩’ এর মাধ্যমে নাগরিক সেবা ও সুবিধাসমূহ দ্রুততম সময়ের মধ্যে সেবাপ্রত্যাশী জনসাধারণকে প্রদান করতে এ কার্যালয় এবং এ কার্যালয়ের আওতাধীন সকল কর্মকর্তা-কর্মচারী করে যাবে। বিভিন্ন প্রশ্নের পাশাপাশি সংবাদ সম্মেলনে উপস্থিত সাংবাদিকগণ কলসেন্টার ‘৩৩৩’ সম্পর্কিত নিজেদের মতামতও ব্যক্ত করেন। অনুষ্ঠানে জেলা প্রশাসনের কর্মকর্তাগণ ও গণমাধ্যম কর্মীগণ উপস্থিত ছিলেন।

The Post Viewed By: 485 People

সম্পর্কিত পোস্ট