চট্টগ্রাম বুধবার, ১৬ অক্টোবর, ২০১৯

সর্বশেষ:

১৫ সেপ্টেম্বর, ২০১৯ | ২:২৩ এএম

নিজস্ব প্রতিবেদক

‘আল্লাহর পথে যাচ্ছি’ লিখে নিরুদ্দেশ সাতক্ষীরার স্কুলছাত্র চট্টগ্রাম থেকে উদ্ধার

‘আল্লাহর পথে যাচ্ছি’ চিঠি লিখে বাড়ি ছেড়েছে সাতক্ষীরা শহরের এক কিশোর। ওই ছাত্রের নাম মোহায়মিনুল ইসলাম (১৭)। সে সাতক্ষীরা সরকারি উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্র। নিজের পড়ার টেবিলে চিঠিটি রেখে শুক্রবার ঘর ছাড়ে কিশোর বলে দাবি করেছে তার পরিবার।
। ৯ম পৃষ্ঠার ৪র্থ ক

অনেক খোঁজাখুজি করে শনিবার রাতে চট্টগ্রাম নগরীর ইপিজেড থানার ফ্রিপোর্ট মোড় থেকে তাকে উদ্ধার করে পুলিশ। এর আগে সাতক্ষীরা সদর থানার ওসি মোস্তাফিজুর রহমান জানান, শুক্রবার বাড়ি ছাড়ার বিষয়টি জানার পর পুলিশ মাঠে নামে। মোস্তাফিজুর রহমান জানান, ছেলেটির বাবা সৈয়দ মো. মোস্তাফিজুর নাহিদ রেজা সাতক্ষীরা সদর থানায় কর্মরত পুলিশ কনস্টেবল। তাদের বাড়ি গোপালগঞ্জ জেলার সদর থানার রঘুনাথপুর গ্রামে। উদ্ধারের পর ছেলেটির ব্যাগ থেকে একটি কুরআন শরীফ ও খাতায় লিখিত কিছু ধর্মীয় কবিতা পাওয়া যায়। কিশোরের পরিবারের সদস্যরাসহ প্রশাসন মনে করছে, জঙ্গিবাদে জড়িয়ে এমন কাজ করেছে এই ছাত্র। তাকে উদ্ধার করা না গেলে সে বড় ধরনের নাশকতায় জড়িয়ে পড়তে পারে বলেও আশঙ্কা করেন ওসি।

এই কিশোরের স্কুলের প্রধান শিক্ষক সমরেশ কুমার দাশ উদ্বেগ প্রকাশ করে বলেন, সে বরাবরই স্কুলে মেধাবী ও ভদ্র হিসেবে পরিচিত ছিল। “শনিবার সকালে স্কুলে এসে ছাত্রটির বাবা ঘটনা জানানোর পর থেকে স্কুলের সবাই চিন্তিত।”
ওই কিশোরের শ্রেণি শিক্ষক মোস্তাফিজুর রহমান ও স্কুলের বন্ধুরা জানায়, সে কিছুদিন যাবত বন্ধুদের ‘আল্লাহর পথে চলার’ আহ্বান জানিয়ে আসছিল।

এ ঘটনার পর স্কুল পরিদর্শন করেন জেলা প্রশাসক ও পুলিশ প্রশাসন। সাতক্ষীরা জেলা প্রশাসক এস এম মোস্তফা কামাল বলেন, “সাতক্ষীরায় জঙ্গি প্রবণতা পুরাতন খবর। “একটি মেধাবী ছাত্র ‘আল্লাহর পথে যাচ্ছি’ চিঠি লিখে বাড়ি ছাড়ার ঘটনাটি উদ্বেগজনক।” তিনি স্কুলে জঙ্গিবাদবিরোধী ক্যাম্পেইন করবেন বলে জানিয়ে জানিয়েছেন। পরে দিনব্যাপী অভিযান চালিয়ে রাতে তার সন্ধান পায় পুলিশ।

The Post Viewed By: 171 People

সম্পর্কিত পোস্ট