চট্টগ্রাম বুধবার, ১৬ অক্টোবর, ২০১৯

সর্বশেষ:

১৪ সেপ্টেম্বর, ২০১৯ | ৬:৩১ পিএম

নিজস্ব প্রতিবেদক

গত ৩ মাসে এক দিনে সবনিম্ন কম ডেঙ্গু রোগী

সারাদেশে গত ২৪ ঘণ্টায় (১৩ সেপ্টেম্বর সকাল ৮টা থেকে ১৪ সেপ্টেম্বর সকাল ৮টা) পর্যন্ত নতুন করে ডেঙ্গু আক্রান্ত হয়ে ৫২৭ জন হাসপাতালে ভর্তি হয়েছেন।

স্বাস্থ্য অধিদপ্তরের ইমার্জেন্সি হেলথ অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম বলছে, ডেঙ্গুর প্রকোপ বাড়ার পর জুলাই থেকে এ পর্যন্ত এক দিনে আক্রান্তের এ সংখ্যা সবচেয়ে কম। কন্ট্রোল রুমের হিসাব অনুযায়ী, শুক্রবার (১৩ সেপ্টেম্বর) রোগী সংখ্যা ছিল ৬৭২ জন, বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) ছিল ৭৫০ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের হিসাব বলছে, গত ২৪ ঘণ্টায় নতুন করে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা আগের দিনের চেয়ে কমেছে ২২ শতাংশ। একই সময়ে ৪৩১ জন চিকিৎসা নিয়ে হাসপাতাল ছেড়েছেন। এর মধ্যে ঢাকার ভেতরে ১৫৩ জন ও ঢাকার বাইরে ২৭৮ জন।

কন্ট্রোল রুম আরো জানায়, গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হওয়া ৫২৭ জনের মধ্যে রাজধানীতে ১৫৬ জন, ঢাকার বাইরে ৩৭১ জন। গত ১১ সেপ্টেম্বর নতুন করে ডেঙ্গুতে আক্রান্ত হওয়া রোগীর সংখ্যা ছিল ৬৩৪ জন, ১০ সেপ্টেম্বর ছিল ৭৭৩ জন, ৯ সেপ্টেম্বর ছিল ৭১৬ জন, ৮ সেপ্টেম্বর ছিল ৭৬১ জন, ৭ সেপ্টেম্বর ছিল ৬০৭ জন, ৬ সেপ্টেম্বর ৭৯৩ জন, ৫ সেপ্টেম্বর ৭৮৮ জন আর ৪ সেপ্টেম্বর ৮২০ জন।
দেশে এ মাসে ৯ হাজার ৪৭০ জন ডেঙ্গু আক্রান্ত হয়েছেন। আর এ বছরে মোট আক্রান্ত হন ৮০ হাজার ৫৬৭ জন। এর মধ্যে ৭৭ হাজার ৩৬৮ জন চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছেন।

পূর্বকোণ/রাশেদ

The Post Viewed By: 85 People

সম্পর্কিত পোস্ট