চট্টগ্রাম রবিবার, ২৩ ফেব্রুয়ারী, ২০২০

সর্বশেষ:

১২ সেপ্টেম্বর, ২০১৯ | ১:১২ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

তেজগাঁওয়ে গার্মেন্ট শ্রমিকদের বিক্ষোভ, সড়ক অবরোধ

বকেয়া বেতনসহ বিভিন্ন দাবিতে রাজধানীর তেজগাঁওয়ে বিক্ষোভ করছেন গার্মেন্ট শ্রমিকরা। বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৯টা থেকে তেজগাঁওয়ের সাতরাস্তায় সড়ক অবরোধ করে তারা এ বিক্ষোভ শুরু করেন।

জানা গেছে, কোনো কারণ ছাড়াই নাসা মেইন ল্যান্ড গার্মেন্টসে শ্রমিকদের ছাঁটাই করা হয়েছে। সেই সঙ্গে বকেয়া বেতনও পরিশোধ করা হয়নি। ছাঁটাই হওয়া শ্রমিকদের চাকরিতে পুনর্বহাল ও বকেয়া দাবিতে বুধবার থেকে রাজপথে অবস্থান নিয়েছেন। আজ সকালেও তারা রাস্তায় নেমে আসেন।

তবে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি কিছুটা নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন। যান চলাচল স্বাভাবিক করার চেষ্টা করছেন তারা।

এ ঘটনায় গার্মেন্ট মালিকের সন্ধান পাওয়া যাচ্ছে না। আন্দোলনরত শ্রমিকদের অভিযোগ, তার নির্দেশেই শ্রমিকদের ছাঁটাই করা হয়েছে। বকেয়া বেতন না দেয়ার জন্যই শ্রমিদের ছাঁটাই করা হয়েছে।

তেজগাঁও শিল্পাঞ্চল থানার ওসি ফজলুল হক জানান, বুধবার রাতে পোশাক শ্রমিকরা রাস্তা অবরোধ করেছিল। সেই সময় বুঝিয়ে বলার পর তারা সড়ক ছেড়ে চলে যায়। সকালে আবারও তারা সড়ক অবরোধ করেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। শ্রমিকদেরও বোঝানো হচ্ছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে সর্বাত্মক চেষ্টা চলছে। 

পূর্বকোণ/পলাশ 

The Post Viewed By: 153 People

সম্পর্কিত পোস্ট